আইনশৃঙ্খলা কমিটির সভায় গোয়ালন্দকে মাদকমুক্তের ঘোষণা

0

জহুরুল ইসলাম হালিম, রাজবাড়ী : রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা প্রশাসনকে মাদকমুক্ত করার ঘোষণা দিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী। মঙ্গলবার (৩০ আগষ্ট) দুপুরে গোয়ালন্দ উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ হল রুমে মাসিক আইন শৃঙ্খলা কমিটির মিটিংয়ে এ ঘোষণা দেন তিনি।

এ সময় সংসদ সদস্য বলেন, উপজেলা প্রশাসন ইচ্ছে করলে এমন কোন কাজ নাই যে সেটা তারা করতে পারেনা। তারা ইচ্ছে করলে যে কোন এলাকা মাদকমুক্ত করতে পারেন। তাহলে কেন গোয়ালন্দকে মাদকমুক্ত করতে পারবেননা। উপজেলার গুরুত্বপূর্ণ মাদক স্পটখ্যাত দৌলতদিয়া পোড়াভিটা ও যৌনপল্লী সহ ও এর আশপাশ এলাকায় প্রত্যেক ঘরে ঘরে গিয়ে তাদেরকে বোঝান। প্রয়োজনে আমি আপনাদের সাথে নিজে যাব। তবুও মাদকমুক্ত করতে হবে গোয়ালন্দ উপজেলাকে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) উদ্দেশ্যে করে কাজী কেরামত আলী বলেন, আপনাকে সরকার অস্ত্র দিয়েছে। আমাদের তো আর অস্ত্র নাই, বাহিনীও নাই । আপনি নিয়মিত অভিযান চালালে কি করে এই উপজেলায় মাদক থাকে? যৌনপল্লীতে রমরমা বিয়ারের ব্যবসা চলে। একটি বিয়ার ৪শ টাকায় কিনে ১হাজার টাকায় বিক্রি হয়। এ ব্যাপারে প্রশাসনের ভূমিক কি?

উপজেলা প্রশাসন নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করুন। দৌলতদিয়া সহ গোটা উপজেলাকে মাদকমুক্ত করতে পারলে মাদক দূর হবে। এছাড়া গোয়ালন্দ উপজেলার অসমাপ্ত সকল কাজ সম্পন্ন করতে ঠিকাদারের প্রতি কঠোর হওয়াসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে উপজেলা প্রকৌশলীকে কঠোর নির্দেশনা প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন এর সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী গোয়ালন্দ বাজারের প্রাণকেন্দ্র আড়তপট্রি এলাকা থেকে মদের দোকানটি রাজবাড়ী স্থানান্তরের দাবী জানান। পাশাপাশি দৌলতদিয়া যৌনপল্লী যদি স্থানান্তরের সুযোগ থাকে তাহলে সে বিষয়ে সবাইকে গুরুত্ব দেওয়ার অনুরোধ করেন।

পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল বলেন, সাংসদ কাজী কেরামত আলীর নেতৃত্বে দৌলতদিয়া সহ গোয়ালন্দ উপজেলাকে মাদকমুক্ত করার দাবী জানান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ এসময় সভায় উপস্থিত গোয়ালন্দ প্রেসক্লাবের সকল সাংবাদিক সহ জাতীয় দৈনিকের অনেক সাংবাদিক সহজ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.