রানির শেষকৃত্যে যোগ দেবেন প্রধানমন্ত্রী

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, এখন পর্যন্ত রানির শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সেভাবেই সময়সূচি সাজানো হচ্ছে।

যুক্তরাজ্যে প্রধানমন্ত্রীর কর্মসূচির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেখানে তার তেমন কোনো কর্মসূচি নেই। মূলত নিউ ইয়র্কে যাওয়ার সময় পরিবারিক পুনর্মিলনে যুক্তরাজ্যে যাত্রাবিরতি করবেন প্রধানমন্ত্রী।

সূত্র জানায়, আগামী ১৫ সেপ্টেম্বর লন্ডনে যাবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যাওয়ার পথে যুক্তরাজ্যে যাত্রাবিরতি নেবেন তিনি। যুক্তরাজ্য থেকে ১৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল শেখ হাসিনার। তবে আগামী ১৯ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠিত হবে। ফলে যুক্তরাজ্যে অবস্থান একদিন বাড়িয়ে রানির শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়ে যুক্তরাষ্ট্রে যাবেন তিনি।

জাতিসংঘের সাধারণ পরিষদের অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরে থাকবেন। আগামী ২৩ সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ পরিষদের অনুষ্ঠানে বাংলা ভাষায় ভাষণ দেওয়ার কথা রয়েছে শেখ হাসিনার।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.