ঢাকার ওপর চাপ কমাবে নবনির্মিত শীতলক্ষ্যা-৩ সেতু

0

বিডি২৪ভিউজ ডেস্ক : আজ (সোমবার) উদ্বোধন হতে যাচ্ছে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত তৃতীয় সেতু। বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান নামের এই সেতুটি নারায়ণগঞ্জ সদর ও বন্দর, দুই উপজেলাকে সংযুক্ত করছে। পাশাপাশি পদ্মা সেতুর সঙ্গে সংযোগ স্থাপন করছে। এর ফলে নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ এবং পদ্মা সেতু হয়ে খুলনা, যশোর, মাগুরা, ঝিনাইদহ, কুষ্টিয়া থেকে আসা মানুষ ঢাকা শহরে প্রবেশ না করেই সরাসরি চট্টগ্রাম যেতে পারবেন। এর ফলে যেমন দূরত্ব কমে যাবে তেমনি ঢাকার ওপর যানবাহনের চাপও কমবে।

এই সেতুর ফলে নারায়ণগঞ্জের পাশাপাশি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিশাল জনগোষ্ঠীর জন্য সম্ভাবনার দ্বার উন্মোচন হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রোববার (৯ অক্টোবর) সেতু এলাকায় গিয়ে দেখা যায়, সেখানে চলছে শেষ পর্যায়ের কাজ। টোল প্লাজায় নাম অঙ্কন, সেতুতে রোড মার্কিংসহ নানান কাজ হচ্ছে। পাশাপাশি সোমবারের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তৈরি হচ্ছে বিশাল প্যান্ডেল। এই কর্মযজ্ঞ দেখতে ভিড় করছেন স্থানীয়রা। তাদের একজন স্থানীয় ব্যবসায়ী শফিকুল ইসলাম।

এই সেতুতে তার লাভ কী? এমন প্রশ্নের জবাবে তিনি জাগো নিউজকে বলেন, আমাদের যোগাযোগ সহজ হচ্ছে। এটাই বড় সুবিধা।

চা দোকানি আবদুল মান্নান বলেন, এটি আমাদের দীর্ঘদিনের চাওয়া। এই নদী পার হতে হতো নৌকায়, লাগতো দীর্ঘ সময়। সড়কপথে ঘুরে আসতে হতো প্রায় ৩০ কিলোমিটার রাস্তা। এখন আর সেই সমস্যা থাকলো না৷ সহজেই পার হতে পারবো।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.