ডিবি পুলিশের অভিযানে ৯ দালাল আটক; বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

0

নিজস্ব প্রতিনিধি : আড়াইশ’ শয্যার পাবনা জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে ৯ জন নারী-পুরুষ দালালকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরে তাদের ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

পাবনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আড়াইশ’ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে দালাল চক্রের দৌরাত্ম বৃদ্ধি পেয়েছিল। পুলিশ সুপারের নির্দেশে সোমবার (১০ অক্টোবর) দুপুর একটার দিকে হাসপাতালে দালাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বিভিন্ন এলাকার দালাল চক্রের ৯ জন নারী-পুরুষকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার মামুন সরকার আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের আদেশ দেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

সাজাপ্রাপ্তরা হলেন, পাবনা পৌর সদরের সিংগা গাংকোলা এলাকার শহিদুল্লাহর ছেলে সুমন হোসেন (৩৬), শালগাড়িয়া মহল্লার সেলিম বিশ্বাসের ছেলে ইমন বিশ্বাস (৩৫), সরদারপাড়া মহল্লার একরামুল হোসেনের স্ত্রী রেবা খাতুন (২৬), নুরপুর মহল্লার মৃত জয় মিয়ার স্ত্রী বিউটি খাতুন (২৯), রবি হোসেনের স্ত্রী নাদিরা খাতুন (২৭), রতন হোসেনের স্ত্রী শেলী খাতুন (৪৮), সদর উপজেলার গাছপাড়া গ্রামের এজেম আলীর ছেলে কালু প্রামানিক (৩৭), দড়ি ভাউডাঙ্গা গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী শ্যামলী খাতুন (৩৫) ও ঈশ্বরদী উপজেলার আরামবাড়িয়া গ্রামের কামাল হোসেনের ছেলে আজাদ হোসেন (৪২)।

এদের মধ্যে সুমন হোসেনকে এক মাস, ইমন বিশ্বাস ও কালু প্রামানিককে ২০ দিন, আজাদ হোসেনকে ১৫ দিন, রেবা খাতুন, বিউটি খাতুন ও শ্যামলী খাতুনকে ১০ দিন এবং নাদিরা খাতুন ও শেলী খাতুনকে ৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.