নেতা হতে হলে জাতির পিতার আদর্শে উজ্জীবিত হতে হবে/ শেখ হাসিনার নির্দেশ মানতে হবে- ডেপুটি স্পীকার

0

পাবনা প্রতিনিধি : বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখিয়ে গিয়েছেন কিভাবে নেতৃত্ব দিতে হয়, কিভাবে মানুষের কল্যাণে কাজ করে যেতে হয়। তিনি তাঁর নেতৃত্বের মাধ্যমে দেশকে উন্নত করার রূপরেখা ও পরিকল্পনা দিয়ে গিয়েছেন। তাঁর সংগঠনের নেতা হতে হলে তাঁর আদর্শে উজ্জ্বীবিত হয়ে ও শেখ হাসিনার নির্দেশনা মেনে জনকল্যাণে কাজ করে যেতে হবে।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর ) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু পাবনা, সাথিয়া উপজেলার আতাইকুলা মাধপুর আমেনা খাতুন কলেজ মাঠে আয়োজিত আর-আতাইকুলা ইউনিয়ন আওয়ামী লীগ শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত হয়ে এ কথা বলেন।

সংগঠনের নিষ্ক্রিয় কর্মীদের বিষয়ে ডেপুটি স্পীকার বলেন, পদ-পদবী নিয়ে ঘরে বসে থাকলে হবে না। আওয়ামী লীগের কর্মী হতে হলে মানুষের কাছে যেতে হবে, বিপদে মানুষের পাশে দাঁড়াতে হবে, মাদক-ধুমপানমুক্ত আদর্শ ও ন্যায়ভিত্তিক সমাজ গঠনে নেতৃত্ব দিতে হবে। শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে তুলে দিয়েছেন। আর দেশকে ২০৪১ সালের মাঝে কাংখিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের দায়িত্ব নিতে হবে।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে মোঃ শামসুল হক টুকু বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে। নির্বাচন কমিশনই সংবিধান ও নির্বাচনী আইন অনুসরণ করে নির্বাচন পরিচালনা করবেন। গণতান্ত্রিক ধারা অব্যাহত ও দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে আমি বিরোধী দলকে নির্বাচনে অংশগ্রহণের আহবান জানাচ্ছি।

সম্মেলনের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়, জাতীয় সঙ্গীত গাওয়া হয়, কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।

সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল ওহাবের সভাপতিত্বে এবং মোঃ আব্দুল জব্বারের সঞ্চালনায় সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাথিয়া উপজেলা চেয়ারম্যান মো: আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাথিয়া। উপজেলার সাধারণ সম্পাদক মোঃ তপন হায়দার সান, বেড়া আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আসিফ শামস রঞ্জন, মোঃ হাসান আলী খান, মোঃ রবিউল করিম হিরু, নজরুল ইসলাম, আব্দুল মালেক বাবলু, সাখাওয়াত হোসেন সাকা, এস এম আলমগীর হোসেন, শ্রী কার্তিক চন্দ বক্তব্য রাখেন। এছাড়া বেড়া-সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.