তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

0

মেহেদী হাসান আকন্দ: নেত্রকোণায় তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ধর্ষণ মামলায় আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ (পঞ্চাশ) হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। বুধবার দুপুরে নেত্রকোণা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ইফতেখার বিন আজিজ জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, আসামী ইব্রাহিম ২০১৫ সালের মার্চের ৩ তারিখ সন্ধ্যায় বাড়ির পাশে একটি বাঁশ ঝাড়ে ভিকটিম শিশুটিকে জোর পূর্বক ধর্ষণ করে। এঘটনায় শিশুটির বাবা আটপাড়া উপজেলার তেলিগাতী গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে হলুদ মিয়া বাদী হয়ে একই গ্রামের মৃত মুসলিম উদ্দিনের ছেলে ইব্রাহীম (১৮) কে আসামী করে আটপাড়া থানায় একটি মামলা দায়ের করেন।

২০১৫ সালের ২৩ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মো. সুলতান আলী আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।
২০১৬ সালের ২৩ নভেম্বর আসামী ইব্রাহীমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত-০৩) এর ৯(১) ধারায় অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। এ মামলায় আটজনের সাক্ষ্যগ্রহণ করে আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের আনীত নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত২০০৩/২০২২) এর ৯(১) ধারায় অভিযোগ ইব্রাহীমের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে প্রমানীত হওয়ায় আদালত আসামীকে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০,০০০ (পঞ্চাশ) হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। রায়ে বাদীর পরিবার সন্তোষ প্রকাশ করেন। মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন, এডভোকেট রাসেল আহম্মেদ খান এবং আসামীপক্ষে এডভোকেট আসাদুল হক।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.