স্মার্ট বাংলাদেশের সঙ্গে স্মার্ট পুলিশ বাহিনীও গড়ে তোলা হবে

0

বিডি২৪ভিউজ ডেস্ক : স্মার্ট বাংলাদেশের সঙ্গে সঙ্গে গড়ে তোলা হবে স্মার্ট পুলিশ বাহিনী, এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরও বললেন, জঙ্গিবাদের হাত থেকে দেশকে রক্ষার জন্য পুলিশ যথাযথ ভাবে তাদের দায়িত্ব পালন করছে। এজন্য সবাইকে ধন্যবাদ জানান তিনি।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে রাজধানীর রাজারবাগে মেট্রোপলিটন পুলিশ লাইনসে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে’ স্লোগান নিয়ে পুলিশ সপ্তাহ-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জীবন বাজি রেখে পুলিশ সদস্যরা মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতের চেষ্টা করেছেন বলে প্রধানমন্ত্রী এ সময় উল্লেখ করেন। বলেন, পুলিশকে জনগণের পুলিশ হিসেবে কাজ করতে বলতেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের পুলিশ বাহিনী এখন জনগণের পুলিশ হিসেবে কাজ করছে।

সরকার প্রধান আরও বলেন, আগে পুলিশকে মানুষ ভয় পেতো। কিন্তু এখন পুলিশের প্রতি মানুষের আস্থা সৃষ্টি হয়েছে। এটি যেন অব্যাহত থাকে। আমরা চাই বাংলাদেশ পুলিশ জাতির পিতা ঘোষিত জনগণের পুলিশ হিসেবেই থাকবে।

২০২২ সালে বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসাবে ১১৫ জন পুলিশ সদস্যকে দেয়া হয়েছে বাংলাদেশ পুলিশ পদক ও প্রেসিডেন্ট পুলিশ পদক। তাদের পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। আর পুলিশ বাহিনীর সদস্যদের শুভেচ্ছা জানান।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.