মিরপুরে চালু স্ট্রিট ভেন্ডার ব্যবস্থাপনা

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ফুটপাতে পথচারীদের চলাফেরা নির্বিঘ্ন করতে ও চাঁদাবাজি বন্ধে চালু হলো স্ট্রিট ভেন্ডার ব্যবস্থাপনা। এ প্রকল্পের আওতায় হকাররা রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বর ও আশপাশের এলাকায় একটি নির্দিষ্ট স্থানে বিকেল ৪টার পর থেকে রাত ১০টা পর্যন্ত বসতে পারবেন।

শনিবার এ কার্যক্রম চালু করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ উপলক্ষে ডিএনসিসির ৪ নম্বর আঞ্চলিক কার্যালয়ে (মিরপুর) স্থানীয় জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও হকাররা বৈঠক করেন। এতে সভাপতিত্ব করেন ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র ও ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জামাল মোস্তফা।

তিনি বলেন, হকাররা যাতে চাঁদাবাজির শিকার না হন সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে। হকারদের জন্য সময় ও জায়গা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। তারা ফুটপাত-রাস্তা দখল করে দোকান বসালে তা উচ্ছেদ করা হবে।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, হকাররা কেউ চাঁদাবাজির শিকার হলে তারা সরাসরি থানায় অভিযোগ করবেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। আইনের মধ্যে থেকে তাদের সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

এ সময় ডিএনসিসির ১৪নং ওয়ার্ডের কাউন্সিলর হুমায়ুন রশিদ জনি, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আবেদ আলী, প্রধান নগর পরিকল্পনাবিদ মাকসুদ হাসেম, কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) আব্দুল বাতেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.