বৃক্ষরোপণ, প্রধানমন্ত্রীর পুরস্কার পাচ্ছে ১৮ ব্যক্তি-প্রতিষ্ঠান

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বৃক্ষরোপণে বিশেষ অবদান রাখায় ছয় ক্যাটাগরিতে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পাচ্ছে ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান। এর মধ্যে রয়েছে ছয় ব্যক্তি ও ১২টি প্রতিষ্ঠান।

গতকাল রবিবার মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১’ পদকসংক্রান্ত জাতীয় কমিটির সভায় পুরস্কারপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন উপমন্ত্রী হাবিবুন নাহার, জাতীয় কমিটির সদস্য উম্মে কুলসুম স্মৃতি এমপি, মন্ত্রণালয়ের সচিব ফারহিনা আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, জাতীয় কমিটির সদস্য নিখিল চন্দ্র ভদ্র, অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, যুগ্ম সচিব মুনিরা সুলতানা প্রমুখ।

এবার শিক্ষাপ্রতিষ্ঠান ক্যাটাগরিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রথম, মুন্সীগঞ্জের আড়িয়ল স্বর্ণময়ী উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও মৌলভীবাজারের বড়লেখা নারী শিক্ষা একাডেমি তৃতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে।

ইউনিয়ন পরিষদ/ উপজেলা পরিষদ/ জেলা পরিষদ/ পৌরসভা/ সিটি করপোরেশন/ অধিদপ্তর/ পরিদপ্তর/ প্রতিষ্ঠান/ সেক্টর করপোরেশন/ এনজিও / ক্লাব/ স্বেচ্ছাসেবী সংস্থা ক্যাটাগরিতে প্রথম পুরস্কারের জন্য রাজশাহী সিটি করপোরেশন, দ্বিতীয় পুরস্কারের জন্য চুয়াড়াঙ্গার দামুড়হুদা ডিসি ইকো পার্ক, তৃতীয় পুরস্কারের জন্য রাঙামাটি পুলিশ সুপারের কার্যালয় নির্বাচিত হয়েছে।

ব্যক্তি পর্যায়ে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার নাউরী গ্রামের মো. আব্দুল মতিন ভূঞা প্রথম, বরগুনা জেলার তালতলী উপজেলার মনুখেপাড়া গ্রামের অনুমা দ্বিতীয় ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হরিপুর গ্রামের মো. আব্দুস সাত্তার তৃতীয় পুরস্কার পাচ্ছেন।

ব্যক্তিমালিকানাধীন নার্সারি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কারের জন্য বগুড়া সদর উপজেলার ট্রি ওয়ার্ল্ড নার্সারি অ্যান্ড অ্যাগ্রো, নাটোর সদর উপজেলার মেসার্স প্রকৃতি নার্সারি এবং নীলফামারী সদর উপজেলার এআর মামুন নার্সারি মনোনয়ন পেয়েছে।

বন বিভাগ কর্তৃক সৃজন করা বাগানের মধ্যে নোয়াখালী উপকূলীয় বন বিভাগ প্রথম, ভোলা উপকূলীয় বন বিভাগ দ্বিতীয় ও চট্টগ্রাম বন বিভাগ তৃতীয় নির্বাচিত হয়েছে।

বাড়ির ছাদে বাগানের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের হামিদা পারভীন প্রথম, নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশা গ্রামের সুষমা বালা মল্লিক দ্বিতীয় ও সিলেট সদরের ইউনাইটেড আবাসিক এলাকার জোহরা মমতাজ বেগম তৃতীয় হয়েছেন।

প্রতিটি ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তদের সনদপত্র, প্রথম পুরস্কারের জন্য এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কারের জন্য ৭৫ হাজার ও তৃতীয় পুরস্কারের জন্য ৫০ হাজার টাকা দেওয়া হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.