পাবিপ্রবিতে ফুড এন্ড বিভারেজ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

0

নুরমোহাম্মদ, পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের উদ্যোগে ফুড এন্ড বিভারেজ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।সেমিনারটি বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান মোঃআশিকুর রহমান অভির সভাপতিত্বে পরিচালিত হয়।

ফুড এন্ড বিভারেজ বিষয়ক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড হাফিজা খাতুন এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রভিসি অধ্যাপক ড. মো মোস্তফা কামাল। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের ডীন অধ্যাপক ড. মোঃ আমিরুল ইসলাম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক এসএম শাহিদুল আলম সাগর, মাহফুজা সুলতানা ফারিহাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সেমিনাটিতে উপস্থিত বক্তা হিসেবে প্রাইমিশিয়া ইউনিভার্সিটির শিক্ষক অধ্যাপক ড. মো:মোশাররফ হোসেন ও রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম বিভাগের চেয়ারম্যান খোকেনশ্বর বর্মন (ত্রিপুরা) ছিলেন।

সেমিনারটি ৬ই জুন সকাল ১০.০টা মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া সায়েন্স একাডেমিক ভবন গ্যালারি -২ এ অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড হাফিজা খাতুন খাদ্যের বিভিন্ন গুণাগুণ ও উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের প্রভিসি অধ্যাপক ড. মোস্তফা কামাল। তিনি খাদ্যের বিভিন্ন পুষ্টিগুণ ও বিশ্বের পর্যটন ব্যবস্থাসহ শিক্ষার্থীদের জীবন ও ক্যারিয়ার বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা করেন।

ফুড এন্ড বিভারেজ সেমিনারে আমন্ত্রিত বক্তা অধ্যাপক ড. মোশাররফ হোসেন ও খোকেনশ্বর বর্মন (ত্রিপুরা) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের ট্যুরিজম ইন্ডাস্ট্রিতে কিভাবে ক্যারিয়ার গঠন করা যায় তা আলোকচিত্রের মাধ্যমে প্রদশর্নী আকারে উপস্থাপন করেন। এছাড়াও হোটেল ইন্ডাস্ট্রিসহ খাদ্যের বিভিন্ন পুষ্টি গুণ সম্পর্কে আলোচনা করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.