চামড়া পাচার রোধে কঠোর অবস্থানে বিজিবি

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত পথ দিয়ে ভারতে চামড়া পাচার প্রতিরোধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সতর্কতা জারি করেছে। কসবা উপজেলার সীমান্তের কয়েকটি এলাকা ঘুরে বিজিবির বাড়তি নিরাপত্তা ব্যবস্থা চোখে পড়ে।

সতর্কতার বিষয়টি নিশ্চিত করেছেন সুলতান ৬০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক হাসান উল্লাহ। তিনি বলেন, ‘কোরবানির পশুর চামড়া পাচার ঠেকাতে কসবার বিভিন্ন সীমান্তে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ।

বাংলাদেশের চেয়ে ভারতে পশুর চামড়ার মূল্য অপেক্ষাকৃত বেশি হওয়ায় এবারের কোরবানির পশুর চামড়া যাতে কোনোভাবে ভারতে পাচার হতে না পারে, সে ব্যাপারে কসবা সীমান্তে কঠোর নজরদারি ও পর্যবেক্ষণ শুরু করেছে বিজিবি। ৬০ বর্ডার গার্ড ব্যাটালিয়নে নিয়ন্ত্রণাধীন দীর্ঘ কসবা সীমান্তের গুরুত্বপূর্ণ, স্পর্শকাতর ও অরক্ষিত পয়েন্টসহ সীমান্তজুড়ে নেওয়া হয়েছে বিশেষ সতর্কতা। এ ছাড়া অতিরিক্ত ফোর্স বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

৬০ বর্ডার গার্ড কসবা কোম্পানি কমান্ডার সুবেদার নুরুন নবী এ তথ্য নিশ্চিত করে জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিজিবি সদর দপ্তরের নির্দেশে সীমান্তের চোরাই পথ দিয়ে কোরবানির পশুর চামড়া যাতে কোনোভাবে ভারতে পাচার হতে না পারে, সে ব্যাপারে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.