ঠিকাদারদের গাফিলতিতে পাবিপ্রবিতে আবারও প্রাণ ঝরল দুই শ্রমিকের

0

নিজস্ব প্রতিনিধি : ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতিতে বার বার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শ্রমিকের প্রাণ ঝরছে। নির্মাণাধীন ভবন থেকে পড়ে এবার দুইজন শ্রমিক নিহত হয়েছেন। এঘটনায় আরও একজনের অবস্থা আশঙ্কাজনক। এনিয়ে নির্মাণের সময় অন্তত ১৫ জন শ্রমিকের প্রাণ গেল পাবিপ্রবিতে।

শুক্রবার (২৫ আগস্ট) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়টির নির্মাণাধীন শেখ রাসেল হল ভবনে কাজ করার সময় উপর থেকে নিচে পড়ে গিয়ে দুজন শ্রমিকের মৃত্যু হয়।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের চর মসুদেবপুর বাগানপাড়া এলাকার আনিসুর রহমানের ছেলে তুহিন ও রমনার গ্রাম ঘান্টি গেতাগাড়ী এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে আসাদুল আলী।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নির্মাণাধীন ১২তলা ভবন থেকে দড়ির রশি ছিঁড়ে পড়ে গিয়ে তিনজন গুরুত্ব আহত হোন। তাদের উদ্ধার করে পাবনার জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। বাকিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। রাজশাহীতে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত অপরজনের অবস্থাও আশঙ্কাজনক।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধা বালা বলেন, রশি ছিঁড়ে ৩ জন আহত হয়েছিলেন। এর মধ্যে দুইজন মারা গেছেন। তাদের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এবিষয়ে অভিযোগ দিলে আইনি ব্যবস্থাগ্রহণ করা হবে।

ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতিতে বার বার শ্রমিকদের মৃত্যুর কারণ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন দায় চাপালেন ঠিকাদার প্রতিষ্ঠানের ওপর। তিনি বলেন, এ বিষয়ে আমরা বারবার ঠিকাদার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনা করেছি কিন্তু ফল হয়নি। এগুলো প্রকল্প পরিচালকের দেখার কথা। তিনি এ বিষয়ে ভালো বলতে পারবেন।

বিষয়টি নিয়ে প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) জি এম আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.