কুড়িগ্রামে আলোচিত কবির উপর মূল হামলাকারী রফিকুল গ্রেপ্তার

0

আল এনায়েত করিম রনি,কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে ছেলের কাছে পাওনা টাকার জেরে ভাইরাল ও চারণ বয়োবৃদ্ধ কবি রাধাপদ রায়ের উপর মূল হামলাকারী রফিকুল ইসলামকে আটক করেছে পুলিশ। আটককৃত রফিকুল ইসলাম নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের কচুয়াপাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।

বুধবার ৪ অক্টোবর বিকেলে কুড়িগ্রাম পৌর শহরের শেখ রাসেল অডিটোরিয়ামে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একটি অনুষ্ঠান শেষে তাকে আটক করে পুলিশ।অন্য আসামি কদুর রহমান এখানে পলাতক রয়েছেন। মিয়াকে গ্রেফতারের চেষ্টা চলছে।রাধাপদ রায় বর্তমানে সুস্থ আছেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেন কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম। পুলিশ সুপার বলেন,রাধাপদ রায়ের উপর হামলাকারি মূল আসামী রফিকুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে। আমরা বিভিন্ন ভাবে খোঁজ খবর নিয়েছি রফিকুল ইসলাম কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত নেই। দু’ পারিবারিক পূর্ব শত্রুতার কারণে এই হামলা হয়েছে। এটা কোন সাম্প্রদায়িক কিংবা রাজনৈতিক ছত্রছায়ায় এই ঘটনা ঘটেনি।

তবে এ ঘটনাটিকে কেউ রঙ মাখানোর চেষ্টা করলে প্রয়োজনে তাদেরকেও আইনের আওতায় আনা হবে। উল্লেখ,চলতি বছেরর গত মার্চ মাসে কবির ছেলের সাথে পাওনা ৫০০ টাকা কেন্দ্র করে ঢাকায় কথা কাটাকাটি হয়। এর কিছু দিন পরে রফিকুল ও কদুর রহমান কবির বাড়িতে এসে গালিগালাজ করে যায়। এই ঘটনাসহ বেশ কিছু পারিবারিক দ্বন্দ্বের জের ধরে গত শনিবার ৩০ সেপ্টেম্বর সকালে দুই ভাই রফিকুল ও কদুর রহমান সাথে রাধাপদ রায়ের কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে রাধাপদ রায়কে লাঠি দিয়ে মারধর করে দুই ভাই। এতে রাধাপদ রায় অসুস্থ হয়ে পড়েন।পরে রাধাপদ রায়ের ছেলে ও স্বজনরা কবিকে উদ্ধার করে নাগেশ্বরী হাসপাতালে ভর্তি করে।এ ঘটনায় কবির ছেলে জুগল রায় থানায় দুই ভাইয়ের নামে একটি মামলা করেন। পুলিশ মুল আসামি রফিকুল ইসলামকে আটক করতে সক্ষম হয়।

রাধাপদ রায় জীবনে বেশি দূর পড়ালেখা করতে পারেনি। পড়েছেন পঞ্চম শ্রেণি পর্যন্ত। নিজের লেখা গান, কবিতা মানুষকে শুনিয়ে সামান্য উপার্জনে চলে তার সংসার। আঞ্চলিক ভাষায় তার লেখা গান ও কবিতাগুলো বিভিন্ন এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। ইতোমধ্যে তার লেখা কবিতা ‘কেয়ামতের আলামত জানি কিন্তু মানি না’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এখন পর্যন্ত রাধাপদ সরকারের নিজের লেখা আঞ্চলিক ভাষায় শতাধিক গান ও কবিতা রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.