মানুষের যে ভালোবাসা পেয়েছি তা-ই আমার জীবনের শ্রেষ্ঠ পুরস্কার – বিজয় সরকার

0

বিজয় সরকার, যাঁর সুরের ধারা বাতাশে ঘুরে বেড়ায় দেশ বিদেশ। কী এপার বাংলা, কী ওপারবাংলা, দুই বাংলাতেই তিনি সমানভাবে পরিচিত এক সংগীতস্রষ্টা।

বিজয় সরকার আপাদমস্তক একজন বাংলা গানের পাখি। এই পাখির সুর পৌঁছে যাচ্ছে নর্থ আমেরিকার ফ্লোরিডা থেকে নিউইয়র, কানাডা,ইন্ডিয়া,সিঙ্গাপুর, এমনকি উইরোপে ।

এই অনলাইনের যুগে বাংলাদেশের ফোক সংগীত সহ ভিন্নস্বাদের দারুণ সব গান দিয়ে বাংলাদেশের সাথে সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা বাঙালীদের যে বন্ধন তিনি তৈরী করে রেখেছেন তা আজন্মের, কখনো ছিঁড়ে যাবার নয়।

বাংলা গানের শব্দ উচ্চারণে, সুর আর সঙ্গীতের মধ্যেই নিজের শেকড়, দেশ,মা,মাটিকে খুঁজে পান এই আত্মমগ্ন গুণী সংগীতজ্ঞ বিজয় সরকার৷

তাঁর গানের মাধ্যমে মানুষ আরাম খুঁজে পায়, শ্রান্তি খুঁজে পায়,মনকে হারিয়ে ফেলার উন্মাদনা খুঁজে যায়। যাঁর গান মানুষের হৃদয়কে ছুঁয়ে যায় । অনুভূতিতর স্পর্শ করে বাংলার মা,মাটি,জল ।

তিনি নানা সময়ে সংগীতে অবদানের জন্য পেয়েছেন অনেক সম্মাননা ও পুরুস্কার তবে এবার এই গুণী মানুষকে রাস্ট্রীয় সম্মাননা দেবার দাবি তুলেছে ভক্তমহল। এব্যাপারে বিজয় সরকার বলেন ;

পুরস্কার একজন শিল্পীর জন্য অবশ্যই সম্মানের। তবে পুরস্কার পাওয়া না পাওয়া নিয়ে আমার মধ্যে কখনোই অস্থিরতা কাজ করেনি। আমি সবসময় আমার কাজকে ভালোবেসেছি, এখনও বাসি। আমি আমার সংগীতে সংগ্রামী মানুষের প্রতিকৃতিতে দুর্দমনীয় শক্তি ও অপ্রতিরোধ্য গতির ইঙ্গিতময় অভিব্যক্তির প্রকাশ ঘটানোর চেষ্টা করেছি। দেশের মা, মাটি এবং স্বাধীনতা সংগ্রামের ইতিহাস নিয়ে গান সৃষ্টির জন্য মানুষের যে ভালোবাসা পেয়েছি তা-ই আমার জীবনের শ্রেষ্ঠ পুরস্কার।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.