মেট্রোরেলের সব স্টেশন চালু হচ্ছে ৩১ ডিসেম্বর

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ৩১ ডিসেম্বর মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন খুলে দেওয়া হবে। এ নিয়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সব স্টেশন খুলে যাচ্ছে মেট্রোরেলের। তবে স্টেশন চালু হলেও আপাতত মেট্রোরেল চলাচলের সময় বাড়ছে না। আগের সময়সূচি অনুযায়ী মেট্রোরেল চালু থাকবে। গতকাল রাজধানীর ইস্কাটনে ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

তবে প্রথম দিনই কারওয়ান বাজার স্টেশনে ওঠানামার সব পথ চালু হবে না। এম এ এন সিদ্দিক বলেন, আগামী মার্চের মধ্যে পুরো পথে সময় মিলিয়ে আনা হবে। তখন উত্তরা থেকে আগারগাঁও হয়ে মতিঝিল পর্যন্ত সকালসন্ধ্যা মেট্রোরেল চলাচল করবে। তিনি বলেন, গত বছর থার্টিফার্স্ট নাইট উদ্যাপনের সময় মেট্রোরেলের বৈদ্যুতিক লাইনে ফানুস পড়ে চলাচল বিঘিœত হয়েছিল। ওই ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে তিনি মেট্রোরেলের আশপাশ এলাকায় ফানুস না ওড়ানোর অনুরোধ জানান। বলেন, মেট্রোরেলের উচ্চক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক লাইনে ফানুস বা এ ধরনের কোনো বস্তু পড়লে মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। মেট্রোরেল লাইনের দুই পাশে ১ কিলোমিটার এলাকায় ফানুস ওড়ানো বন্ধের অনুরোধ জানিয়ে এম এ এন সিদ্দিক বলেন, এ নিষেধাজ্ঞা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, উত্তরা ও আগারগাঁওয়ের মধ্যে মেট্রোরেল চলাচলের এক বছর পূর্ণ হয়েছে গতকাল। গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.