কোনো অবস্থাতেই রোহিঙ্গাদের ঢুকতে দেওয়া হবে না

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেছেন, নৌকায় করে ৬৫ জন রোহিঙ্গা বাংলাদেশে আসার চেষ্টা করলে তাদের পুশব্যাকের চেষ্টা চলছে। কোনো অবস্থাতেই রোহিঙ্গাদের ঢুকতে দেওয়া হবে না।

গতকাল মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্নপ্রশ্নের জবাবে মহাপরিচালক এসব কথা বলেন।

মহাপরিচালক বলেন, সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আমরা ধৈর্য ধারণ করে মানবিক দিক থেকে এবং আন্তর্জাতির একটি সুসম্পর্ক বজায় রেখে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছি। তিনি বলেন, সোমবার রাত পর্যন্ত ১১৫ ও মঙ্গলবার সকালে আরও ১১৪ জন মিয়ানমার সীমান্তরক্ষী আত্মসমর্পণ করেছে। দুপুরে আরও ৩৫ জন যোগ হয়ে মোট ২৬৪ মিয়ানমার সীমান্তরক্ষী আত্মসমর্পণ করেছে। আমরা তাদের আশ্রয় দিয়েছি, খাবারের ব্যবস্থা করেছি। আশ্রয় প্রার্থীর মধ্যে ১৫ জন আহত হয়েছে, এর মধ্যে আটজন গুরুতর আহত। আহত চারজনকে কক্সবাজার সদর হাসপাতালে ও চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নবনিযুক্ত মহাপরিচালক আরও বলেন, দুর্ভাগ্যজনকভাবে একজন রোহিঙ্গা ও একজন নারী নিহত হয়েছেন। এসব মৃত্যু কোনোভাবেই কাম্য নয়। এমন পরিস্থিতি সমাধান করতে আমরা চেষ্টা করছি।

এর আগে দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পার্ঘ্য অপর্ণ করে গভীর শ্রদ্ধা জানান মহাপরিচালক। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় বর্ডার গার্ড বাংলাদেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.