শেখ হাসিনার নেতৃত্বে উন্নতি, সমৃদ্ধির নতুন মাইলফলকে বাংলাদেশ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নতি ও সমৃদ্ধির নতুন মাইলফলকে পৌঁছাবে বলে দৃঢ় আস্থার কথা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। গতকাল শুক্রবার নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে এক সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শঙ্করের আমন্ত্রণে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে ভারত সফর করছেন। ওই সফরের অংশ হিসেবে মন্ত্রী ভারতের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

ভারতের রাষ্ট্রপতি ভবন গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশে টানা চতুর্থবারের মতো নজিরবিহীনভাবে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান ভারতের রাষ্ট্রপতি। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নতি ও সমৃদ্ধির নতুন মাইলফলক অর্জন করবে বলে ভারতের রাষ্ট্রপতি তাঁর আস্থার কথা জানান।

ভারতের রাষ্ট্রপতি বলেন, একটি শক্তিশালী, স্থিতিশীল ও সমৃদ্ধ বাংলাদেশ ভারতেরও স্বার্থ। সম্পর্ককে আরো জোরদারে উভয় পক্ষেরই অপরিসীম রাজনৈতিক ইচ্ছা রয়েছে।

ভারতের রাষ্ট্রপতি সীমান্ত ও নিরাপত্তা, বাণিজ্য, সংযোগ, বিদ্যুৎ, অবকাঠামো, জনগণের মধ্যে যোগাযোগের মতো দ্বিপক্ষীয় সহযোগিতার প্রায় সব ক্ষেত্রেই অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ঐতিহ্যগতভাবে উভয় পক্ষের জনগণ, অর্থনীতিকে সংযুক্ত করেছে এবং একই সঙ্গে নতুন সংযোগ তৈরি করছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.