শব্দদূষণ নিয়ন্ত্রণে পাবনা পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোর্ট

0

নিজস্ব প্রতিনিধি : পাবনায় পরিবেশ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের’ আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় দুইটি পরিবহনকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১২ টার দিকে পাবনা শহরের মেরিল বাইপাস মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় অতিরিক্ত শব্দ সৃষ্টি করায় ০২ টি পরিবহনকে মোট ১ হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করা হয় এবং হাইড্রোলিক হর্ন জব্দ ও ধ্বংস করা হয়। পরে অন্যান্য পরিবহনের চালকদেরকে ভবিষ্যতে হাইড্রোলিক হর্ন ব্যবহার না করার জন্য সতর্ক করা হয়।পরে শব্দদূষণ বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও পরিবহনের গায়ে স্টিকার লাগানো হয় ।

মোবাইল কোর্টে বিচারকের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান পিয়া । এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ পধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের সরকারী পরিচালক মোঃ নাজমুল হোসাইন। এসময় প্রসিকিউশন প্রদান করেন অত্র কার্যালয়ের পরিদর্শক মোঃ আব্দুল মমিন ।

শব্দ দূষণ নিয়ন্ত্রণে চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে জানায় তারা। শব্দ দূষণসহ সকল প্রকার পরিবেশ দূষণের বিষয়ে সচেতন থাকার জন্য পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হক সকলকে আহ্বান জানান।

মোবাইল কোর্টে জেলা পুলিশ পাবনার একটি চৌকস দল নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.