পাবনার ফারাদপুর জামে মসজিদে দুই দিন ব্যাপী বার্ষিক ইসলামী জালসা অনু্ষ্ঠিত

0

এ কে খান : পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের ফারাদপুর গ্রামের, ফারাদপুর পশ্চিমপাড়া জামে মসজিদের কমিটি কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী বার্ষিক ইসলামী জালসা গত ১মার্চ শুক্রবার পশ্চিমপাড়া জামে মসজিদ মাঠ চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

এলাকার বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও সমাজ সেবক মোঃ মোতাহার আলী বিশ্বাস জালসা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। জালসা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন দুবলিয়ার শিক্ষা প্রতিষ্ঠান সমূহের প্রতিষ্ঠাতা সভাপতি, পাবনা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, পাবনা রোটারি ক্লাবের চাটার্ড প্রেসিডেন্ট, পাবনা সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, প্রস্তাবিত মাস্ট ইউনিভার্সিটির চেয়ারম্যান, মাহাতাব বিশ্বাস গ্রীন সিটি ও মাহাতাব রিয়েল এস্টেটেড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজ সেবক আলহাজ্ব অধ্যক্ষ মহাতাব উদ্দিন বিশ্বাস অসুস্থতা জনিত কারণে অনুপস্থিত থাকায় তাঁর দ্বিতীয় পুত্র মাহাতাব বিশ্বাস রিয়েল এস্টেট লিমিটেডের পরিচালক প্রশাসন বিশিষ্ট তরুন সমাজ সেবক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আসাদুজ্জামান শিপুল বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মাজেদ আলী মোল্লা ও সাদুল্লাপুর ৫ নম্বর ওয়ার্ড মেম্বার আব্দুল হালিম প্রমুখ। আসাদুজ্জামান বিশ্বাস বলেন ইসলাম শান্তির ধর্ম। এই ধর্মের বাহক ছিলেন আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সঃ)। আমারা এই শান্তির পতাকা তলে জীবন যাপন করছি। তিনি আরো বলেন আপনারা ইসলামের পতাকাতলে থেকেই জীবন পরিচালনা করবেন। সর্বপরি তিনি মহান সৃষ্টিকর্তা আল্লাহর পবিত্র বাণী আল কোরআন এর বাণী ও নবী করিম (সঃ) এর বাণী আল হাদিস মোতাবেক চলার জন্য উপস্থিত মুসল্লীদের প্রতি আহবান জানান। তিনি বলেন আমার বাবা এই এলাকার সন্তান হওয়ায় আমিও আপনাদের সন্তান। তিনি আরো বলেন আমার বাবা এলাকায় সাধারণ শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার পাশাপাশি নানা প্রতিষ্ঠানে সহযোগিতা করে যাচ্ছেন।

তিনি বলেন এ সকল প্রতিষ্ঠানের মাধ্যমে এলাকার মানুষ শিক্ষা-দীক্ষায অগ্রসর হতে পারছে জেনে আমি গর্ববোধ করি। তিনি তার বাবার সুস্থতা কামনা, মৃত্যু দাদা, দাদি, চাচা, চাচী, মা, ছোট ভাই সহ গোষ্ঠীর অন্য মৃত্যু ব্যক্তিদের জন্য সবার কাছে দোয়া কামনা করেন। তিনি ফারাদপুর পশ্চিম পাড়া জামে মসজিদের উন্নতি কল্পে তার বাবা অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাসের ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা অনুদান ঘোষণা দেন। ইসলামী জালসা অনুষ্ঠানের প্রথম দিন প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন পাবনা জেলার সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি কাওসারিয়া কামিল মাদ্রাসার প্রভাষক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মোঃ আরমান আলী শাহজাদপুরী, দ্বিতীয় বক্তা হিসেবে বক্তব্য দেন পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার হাটগ্রাম কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ আল বিল্লালী ও তৃতীয় বক্তা হিসেবে পাবনার শ্রীধর কুড়া জামে মসজিদের পেশ ইমাম ও খতিব কারী মাওলানা মোঃ ইয়ামিন হোসেন প্রমুখ।

জালসা অনুষ্ঠানে অন্যদের মধ্যে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক পরিচালক, দৈনিক বাংলাদেশ সমাচার প্রতিনিধি, দুবলিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান খান স্মৃতি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও টিএমএসএসের ইন্টারন্যাল ইন্টেলিজেন্স প্রতিনিধি আঃ খালেক খান পিভিএম, বিশিষ্ঠ সমাজ সেবক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান খান স্মৃতি ফাউন্ডেশনের পরিচালক কে এম মুনির হোসাইন, মাহাতাব বিশ্বাস রিয়েল এস্টেট লিমিটেডের প্রকল্প ইঞ্জিনিয়ার মোঃ দীপু আলী বিশ্বাস, সার্ভেয়ার মোঃ জাহাঙ্গীর আলমসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দ্বিতীয় দিন শনিবার মহিলা জালসা অনুষ্ঠানে বিশেষ উদ্যোগী বিশিষ্ট সমাজ সেবক মোঃ আব্দুস সাত্তার প্রামাণিক এর সভাপতিত্বে জালসা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন পাবনার চড়াডাঙ্গা মিশন ভুলবাড়িয়ার বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মোছাঃ মুরশিদা খাতুন।

দুই দিন ব্যাপী ইসলামী জালসা অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা ও পরিচালনা করেন এলাকার যুব সমাজের ইসলামী চিন্তাবিদ মোঃ আতাউর রহমান, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ শাহীম হোসেন, মোঃ আব্দুস সাত্তার, মোঃ আঃ হামিদ, মোঃ আঃ সোবাহান বিশ্বাস ও মোঃ রবিউল ইসলাম সহ প্রমুখ। দুই দিন ব্যাপী অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দর ভাবে সমাপ্ত হয়। এলাকার বহু মুসল্লী ও মহিলারা জালসা অনুষ্ঠানে যোগদান করে দোয়া অনুষ্ঠানে শরীক হন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.