বাংলাদেশ প্রতিষ্ঠায় রাজশাহী বিশ্ববিদ্যালয় আন্দোলন সংগ্রামে অনেক বড় ভূমিকা পালন করেছে – ডেপুটি স্পীকার

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠায় রাজশাহী বিশ্ববিদ্যালয় আন্দোলন সংগ্রামে অনেক বড় ভূমিকা পালন করেছে। স্বাধীনতার পূর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পাকিস্তানের ন্যাশনাল স্টুডেন্টস ফেডারেশন (এনএসএফ) এর বিরুদ্ধে লড়াই করে আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। ছাত্রলীগের সেই পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে পারলেই কেবল পিন্টু ও বিপুর আত্মা শান্তি পাবে।

আজ (শনিবার) রাজধানীর প্রেস ক্লাবে আব্দুস সালাম হলে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পরিবার আয়োজিত রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু ও সাবেক সহ সভাপতি শহীদ উদ্দিন বিপুর স্মরণ সভা ও দোয়া মাহফিলে ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য কোহেলী কুদ্দুস ও সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বক্তব্য রাখেন।

ডেপুটি স্পীকার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু ও সাবেক সহ সভাপতি শহীদ উদ্দিন বিপুর আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.