স্মার্ট বাংলাদেশ গড়তে মৎস্য ও প্রাণী খাত বিশেষ ভূমিকা রাখবে

0

বিডি২৪ভিউজ ডেস্ক : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেছেন, মৎস্য ও প্রাণী খাত স্মার্ট বাংলাদেশ গঠনে বিশেষ ভূমিকা রাখবে। বিশ্বের বুকে মিঠা পানির মাছে প্রথম স্থান অর্জন করবে। ২০৪১ সালের মধ্যে দেশে ৮০ লাখ টন মাছ উৎপাদন হবে। আমরা মৎস্য উৎপাদনে বিশ্বকে তাক লাগিয়ে দেব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে। মৎস্য ও প্রাণী খাত আরও উন্নয়ন করবে। বাংলাদেশ শুধু সিফুড রপ্তানি করে বছরে ৫ মিলিয়নের বেশি ডলার আয় করবে। ১৭ থেকে ১৯ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী বাংলাদেশ ইন্টারন্যাশনাল অ্যাকোয়াকালচার অ্যান্ড সিফুড শো ২০২৪ উদ্বোধন হবে। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বনানীর একটি হোটেলে রোববার সন্ধ্যায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল অ্যাকোয়াকালচার অ্যান্ড সিফুড শো ২০২৪-এর উপলক্ষ্যে আয়োজিত ইনফরমেশন ডেসিমিনেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা জানান।

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া ও মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর। উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের অ্যাম্বাসেডর/হাইকমিশনার ও বিদেশি মিশনের প্রধানরা।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.