ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

0

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৮১ সালের এইদিনে দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন। এদিন বিকাল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লি থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছেন। দেশে এসেই আওয়ামী লীগের হাল ধরেন তিনি। এরপর থেকে টানা দলের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঈশ্বরদীতে যুবলীগের আয়োজনে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে আনন্দ র‍্যালী ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (১৭ মে) বিকাল ৫ :৩০ টায় বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান,করোনা প্রতিরোধ কমিটির যুগ্ন আহ্বায়ক যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাসের নেতৃত্বে এ আনন্দ র‍্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়।

আনন্দ র‍্যালীটি ঈশ্বরদী শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিন করে শহরের বাজারের মূল গেট এ এসে শেষ হয়।এর পরে বাজারের মূল ফটকের সামনে এক পথ সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠিত পথ সভায় দোলন বিশ্বাস বলেন,শেখ হাসিনার দীর্ঘ ৪১ বছরের আন্দোলন-সংগ্রামের এ পথচলা কুসুমাস্তীর্ণ ছিল না- ছিল কণ্টকাকীর্ণ ও বিপদসংকুল। গণমানুষের মুক্তির লক্ষ্যে আন্দোলন- সংগ্রাম করার অপরাধে তাকে বারবার ঘাতকদের হামলার শিকার ও কারা নির্যাতন ভোগ করতে হয়েছে।নানা প্রতিকূলতা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব এবং জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে যাচ্ছে। ক্রমাগত প্রবৃদ্ধি অর্জনসহ মাথাপিছু আয় বাড়ছে, কমছে দারিদ্র্যের হার। নিজস্ব অর্থায়নে নির্মাণাধীন পদ্মা সেতুর কাজ প্রায় শেষের পথে। রুপপুর পারোমাণবিক, মেট্রোরেল, পায়রা গভীর সমুদ্রবন্দর, কর্ণফুলী টানেল, হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল কাজ নিরবচ্ছিন্নভাবে এগিয়ে যাচ্ছে।

উপস্থিত ছিলেন যুবলীগ নেতা জুয়েল রানা,সাবেক ঈশ্বরদী সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মিজান মালিথা,যুবলীগ নেতা কামাল বিশ্বাস,সোহেল বিশ্বাস,ঈশ্বরদী পৌর ৭ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সাজিদ মোর্শেদ খান রুশো,আনিস,স্বপন বিশ্বাস,ঈশ্বরদী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহ্বায়ক শরীফ বিশ্বাস,ঈশ্বরদী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সাব্বির হাসান,ছাত্রলীগ নেতা আশিক হায়দার বিশাল,আসিফ বিশ্বাস আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ ও সাধারন মানুষ সহ প্রমুখ।আনন্দ র‍্যালী ও পথসভা সঞ্চালনা করেন ঈশ্বরদী পৌর ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আমজাদ হোসেন অবুজ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.