যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের জন্মদিনে তৌহিদুজ্জামান দোলন বিশ্বাসের শুভেচ্ছা

0

নিজস্ব প্রতিনিধি : শেখ পরশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে , বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের জন্মদিন।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন পাবনা -৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি এক মাত্র পুত্র সন্তান, বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান,বিশিষ্ট সমাজসেবক,ঈশ্বরদী উপজেলা করোনা প্রতিরোধ কমিটির যুগ্ন আহ্বায়ক, যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস।

এই সময় তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী রাস্ট্রনায়ক শেখ হাসিনা আজ আপনার মত একজন বিচক্ষণ যোগ্য নেতার হাতে যুবলীগের দায়িত্ব তুলে দিয়েছেন। যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির জ্যেষ্ঠ পুত্র। জাতির জনক বঙ্গবন্ধুর বোন শেখ আছিয়া বেগমের বড় ছেলে শেখ মনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যাকান্ডে বাবা শেখ মনি ও মা আরজু মণিকে চিরতরে হারান শেখ পরশ। তখন তার বয়স মাত্র ৬, ছোট ভাই তাপস মাত্র ৪ বছরের শিশু।

বঙ্গবন্ধু হত্যার পর দুর্বিষহ জীবন কাটাতে হয় শেখ পরশ ও তাপসকে। কখনও আত্মীয়দের বাসায় লুকিয়ে থাকতে হয়েছে, কখনোবা পালিয়ে বেড়াতে হয়েছে জীবন রক্ষার তাগিদে। এভাবে দুই বছর কাটানোর পর ১৯৭৮ সালে শেখ আছিয়া বেগম তাদের নিয়ে ভারতে চলে যান। চাচা শেখ ফজলুল করিম সেলিম, শেখ ফজলুর রহমান মারুফ, ফুপু শেখ হাসিনা, শেখ রেহেনা তারাও তখন বিদেশে শরণার্থী।

শেখ পরিবারের উত্তরাধিকারী পরশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন। পরে কলরাডো স্টেট ইউনির্ভাসিটি থেকে স্নাতকোত্তর করে দীর্ঘদিন শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সঙ্গেও জড়িত ছিলেন তিনি। তাঁর সহধর্মীনি এডভোকেট নাহিদ সুলতানা যূথী সুপ্রিম কোর্টের প্রতিষ্টিত আইনজীবী। তার ছোট ভাই শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্তমান নব-নির্বাচিত মেয়র।

সারা বাংলার যুব সমাজের আইকন শেখ ফজলে শামস্ পরশ এর জন্মদিনে ঈশ্বরদী উপজেলা যুবলীগের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাই, মহান আল্লাহ পাক যেন উনার নেক হায়াত, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ দান করেন।

জয়বাংলা
জয় বঙ্গবন্ধু।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.