প্রতারণার অভিযোগে বাবা-ছেলে গ্রেপ্তার

0

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে সৌর বিদ্যুৎ কেন্দ্রের ভুয়া নিয়োগপত্র দেখিয়ে প্রতারণা করে টাকা আদায় করতেন বাবা-ছেলে। উপজেলায় দীর্ঘদিন যাবৎ তারা এইভাবে প্রতারণা করে আসছিল। তাদের এই প্রতারণার ফাঁদে পড়ে নিঃস্ব হয়ে গেছে বেশ কয়েকটি পরিবার। অবশেষে ময়নুল ইসলাম (৫০) ও ছেলে জায়েদ বিন সিয়ামকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। ময়নুল চাটমোহর উপজেলার চর ভবানীপুর সাহাপুর গ্রামের ইয়াজ উদ্দিনের ছেলে। পুলিশ সূত্রে জানা যায়, পাকশী ইউনিয়নের চর রূপপুর জিগাতলা এলাকায় আব্দুল কুদ্দুসের বাড়ী ভাড়া নিয়ে অনিক এন্টারপ্রাইজের লিঃ নামে একটি প্রতিষ্ঠান খুলে বাবা-ছেলে। এই প্রতারক চক্র পাবনা হেমায়েতপুর সৌর বিদ্যুৎ কেন্দ্রে বিভিন্ন পদে লোক নিয়োগের জন্য লিফলেটের মাধ্যমে ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রত্যেক চাকরি প্রত্যাশীদের কাছ থেকে আবেদন ফি, মেডিক্যাল ও প্রশিক্ষণ বাবদ ৮ থেকে ১২ হাজার টাকা করে নিত।

পরে সাইদুল ইসলাম নামের এক যুবককে চাকরি দেওয়ার কথা বলে ২৫ হাজার টাকা হাতিয়ে নিলে সে চাকরি না পেয়ে থানায় অভিযোগ করলে প্রতারক চক্রটিকে ধরতে মাঠে নামে পুলিশ। একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ওই প্রতিষ্ঠান থেকে ২ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে নিয়োগ বিজ্ঞপ্তি, জীবনবৃত্তান্ত, অব্যাহতির ফরম, যোগদান ফরম, ভাউচার, ও অঙ্গীকারনামা সহ বিভিন্ন ধরণের কাগজপত্র জব্দ করা হয়। ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, এ দুই প্রতারকের বিরুদ্ধে থানায় প্রতারণার মামলা হয়েছে। আসামীদের মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.