বরকলের ছোট হরিণা বাজারে দোকানসহ পুড়লো কোটি টাকার মালামাল

0

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটির সীমান্তবর্তী বরকল উপজেলার ৪নং ভূষণছড়া ইউনিয়নের ছোট হরিণা বাজারে মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডে ২৩টি দোকান, ১টি মসজিদ, ১টি মক্তব ও ৫টি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। তবে অগ্নিকান্ডে কেউ হতাহত হননি। সোমবার (১লা জুন) মধ্যরাত আনুমানিক পৌনে দুইটার দিকে ছোট হরিণা বাজারে বেকারীর দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত টানা কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে স্থানীয়দদের সহযোগিতায় আগুন নিভাতে সক্ষম হন। প্রত্যক্ষদর্শীরা জানান, মধ্যরাতে ছোট হরিণা বাজারের বেকারীর দোকান থেকে আগুনের সুত্রপাত হয়।

দোকানদাররা বেশিরভাগ ঘুমন্ত অবস্থায় থাকার কারণে দ্রুত আগুন আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এছাড়া কিছু দোকানে গ্যাসের সিলিন্ডার থাকায় সেগুলো বিষ্ফোরণের কারণে আগুন ভয়াবহ আকার ধারণ করে অতিদ্রুত চারিদিক ছড়িয়ে পড়ে। পানি শুকিয়ে নৌপথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে ফায়ার সার্ভিস ব্যবস্থাপনা না থাকায় আগুন সহজে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তবে অগ্নিকান্ডে ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন।

এ বিষয়ে স্থানীয় ভুষণছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন জানান, অগ্নিকান্ডে ২৩টি দোকান, ৫টি বসত বাড়ি ও দুটি ধর্মীয় প্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে ৫কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়িয়েছে বরকল উপজেলা প্রশাসন। অগ্নিকান্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার জুয়েল রানা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ প্রত্যেক দোকানদার পরিবারকে ৩ হাজার টাকা করে বিতরণ করেছেন বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.