রাঙ্গামাটি সদর উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

0

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটির সদর উপজেলার মাসিক (মে/২০২১খ্রিঃ) আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইন শৃঙ্খলা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা।

সভায় আরো উপস্থিত ছিলেন রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, প্যানেল ও মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, ভাইস চেয়ারম্যান দুর্গেস্বর চাকমা, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কবির হোসাইন, বিজিবি আনসারসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারগণ প্রমূখ।

সভায় বক্তারা অপরাধ চিত্র, আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, বাল্যবিবাহ সম্পর্কিত, ইভটিজিং, গ্রাম আদালত সম্পর্কিত এবং বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করেন। রাঙ্গামাটি সদর উপজেলায় যেকোন পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান এবং আইন শৃঙ্খলা বাহিনীর নিয়মিত টহল অব্যাহত রয়েছে। রাঙ্গামাটির সদর উপজেলার সকলকে অপরাধ চিত্র, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, বাল্যবিবাহ, ইভটিজিং, গ্রাম আদালত সংক্রান্ত যেকোন তথ্য থাকলে তা সংশ্লিষ্টদের বিষয়টি অবগত করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও রাঙ্গামাটি শহরে সিএনজিতে অতিরিক্ত যাত্রী পরিবহন বাড়তি বাড়া আদায়, জেলেদের সরকারি ত্রাণ সহায়তা দেওয়ার পরও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে মাছ বিক্রি করা এবং সদর উপজেলায় বিভিন্ন এলাকায় যেহেতু নেটওয়ার্ক নেই সেই এলাকাগুলোতে ইউনিয়ন ভিত্তিক শিশুরা যাহাতে পড়ালেখা থেকে বঞ্চিত না হয় সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয়গুলো খুলে দেওয়ার জন্য উল্লেখটি বিষয়গুলো তুলে ধরেন প্যানেল ও মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম।

এদিকে বালুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয়গিরি চাকমা অভিযোগ করেন, বালুখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডে পানি শুকিয়ে গেলে জেগে থাকে ছোট ছোট দ্বীপ বালুচর। সে বালুচরগুলোতে দৈনিক ঘুরতে যায় শত শত পর্যটক। সেখানে গেলে দেখা যায় দিন থেকে রাত পর্যন্ত কেউ জুয়াখেলা খেলছে, কেউ আড্ডা দিচ্ছে, কেউ মাদকসেবনে নেশাগ্রস্থ হয়ে অসভ্য আচরণের পর মারামারি করার উপক্রম দেখা গেছে। বাধাপ্রদান করা সত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। বালুখালী ইউনিয়নের পরিস্থিতি স্বাভাবিক রাখতে হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সহযোগিতা চান তিনি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.