শিক্ষার্থীদের মোবাইলে গেমস খেলার আজব যুক্তি!

0

নজরুল শাহ্ ঘাটাইল (টাংগাইল): মোবাইলে শিক্ষার্থীদের গেমস খেলার অপকারিতা নিয়ে প্রচার-প্রচারণা কম হয়নি মিডিয়াগুলোতে।শিক্ষা কিংবা চিকিৎসায় বিশেষজ্ঞগন বরাবর-ই জানিয়ে যাচ্ছেন তাদের মতামতগুলো। সরকারও প্রশাসনিক ভাবে জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছেন তা আর নতুন করে বলার কিছু নেই। কোন কোন এলাকায় সামাজিক মুল্যবোধ থেকেও সু-নাগরিকগন ভূমিকা রাখছেন এসব কোমলমতিদের মোবাইল গেমসের আসক্তিকে নিরুৎসাহিত করার জন্য। কিন্তুু কাজের কাজ গুড়ে বালি!

টাংগাইলের সখিপুর ও ঘাটাইল উপজেলার সীমান্তবর্তী এলাকা পোড়াবাসা খানমোড় নামক বাজারে ১৫-১৬জন স্কুল পড়ুয়া ছাত্রদের সাথে কথা বলে জানা গেলো সরকার-ই নাকি তাদের গেমস খেলার সুযোগ করে দিয়েছেন।

আজ ১৭জুন বৃহস্পতিবার উপজেলার খানমোড় বাজারের মাঝখানেই এভাবে চলছিলো তাদের মোবাইলে গেমস খেলা। এ বিষয়ে বাজার সংলগ্ন দারগালী নগর সুন্দইল পাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব ইমরান সিকদার বলেন, বিদ্যালয়ে নিয়মিত অনলাইন ক্লাশ ও এ্যাসাইনমেন্ট পরীক্ষা হচ্ছে।কিন্তু ছাত্র-ছাত্রীরা ক্লাশ ও পরীক্ষায় যুক্ত না হয়ে গেমস খেলায় আসক্ত হয়ে পরেছে।যা কোমলমতি শিক্ষার্থীদের জন্য মারাত্মক ক্ষতির কারন।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.