কাপ্তাইয়ে বাড়ছে করোনা সংক্রমণ এক সপ্তাহের ব্যবধানে আক্রান্ত ৩৫

0

মাহফুজ আলম, কাপ্তাই ( রাঙ্গামাটি) : দীর্ঘদিন পর কাপ্তাইয়ে দ্বিতীয় ঢেউয়ে করোনা আক্রান্তের সংক্রমণ এক সপ্তাহের ব্যাবধানে সর্বোচ্চ সংখ্যা ৩৫ জনের করোনা পজিটিভ রিপোর্টে তথ্য পাওয়া গেছে । ৪ জুলাই কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে কাপ্তাই উপজেলার বিভিন্ন এলাকা থেকে সর্বশেষ ২৭ জনের করোনা স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষা করা হলে তাদের মধ্যে ১০ জনেরই রিপোর্টে করোনা সংক্রমণ আক্রান্ত পজিটিভ আসে। একই ভাবে ২ জুলাই ৮ জন ও গেল ২৭, ২৯ জুন রাঙ্গামাটি পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্টে ৪০ জনের নমুনা পরীক্ষা করা হয় তার মধ্যে ১৭জন আক্রান্ত হন করোনা ভাইরাসে। ফলে বলা নিশ্চিত হওয়া গেছে এক সপ্তাহের ব্যাবধানে কাপ্তাইয়ে করোনা সংক্রমণ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৫ জনে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার ফোকাল পার্সন ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা: ওমর ফারুক রনি জানান, রাঙ্গামাটি পিসিআর ল্যাব থেকে পাওয়া তথ্যে জানা যায় আক্রান্তদের মধ্যে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিনজন সিনিয়র নার্সসহ ৩৫ জন রয়েছে।

এদিকে কাপ্তাইয়ে করোনা সংক্রমন রোধে জনগনকে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে রয়েছেন সেনাবাহিনী, পুলিশ বিজিবি ও কাপ্তাই উপজেলা প্রশাসন। এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহম্মেদ চৌধুরী তিনি আমাদের প্রতিনিধিকে জানান স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে গেলো বছরের ২২ মে কাপ্তাইয়ে প্রথম করোনা রোগী সনাক্ত হয়। করোনার প্রথম ও দ্বিতীয় ধাপে কিছু মৃদু উপসর্গের করোনা সংক্রমণ রোগী ছিল। তবে দীর্ঘ দিন কাপ্তাই নিরাপদ ছিল কিন্তু গত এক সপ্তাহের ব্যাবধানে কাপ্তাইয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গেছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.