সিরাজগঞ্জে ১ গাঁজা চাষী নারীসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব

0

নিজস্ব প্রতিনিধি : সিরাজগঞ্জে র‌্যাব-১২’র অভিযানে ০১ গাঁজা চাষী নারীসহ ০৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

১। এরই ধারাবাহিকতায় ০৮/০৭/২০২১ তারিখ রাত ২২.৫৫ ঘটিকার সময় র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মি. জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল, সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানাধীন খিরপোতা গ্রামস্থ মোঃ শাহ আলম, পিতা-মৃত আব্দুল প্রধানের বসত বাড়ীর দক্ষিন পুকুরপাড়ে এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ০১টি গাঁজার গাছ যাহা লম্বা ৭ ফুট, শুকনা গাঁজা ২.৫ কেজি এবং গাঁজার গুড়া ০১কেজিসহ ০১ নারী মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

গ্রেফতারকৃত আসামী মোছাঃ রেনুকা পারভীন(৪৮), স্বামী-মোঃ শাহ আলম, সাং-খিরপোতা ইটভাটার পাশ্বের্, থানা-তাড়াশ, জেলা-সিরাজগঞ্জ।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) সারণীর ১৮(ক)/১৯(ক)/৪১ ধারায় উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে সিরাজগঞ্জ তাড়াশ থানায় হস্তান্তর করা হয়েছে। ২। ০৮/০৭/২০২১ তারিখ রাত ২১.২৫ ঘটিকার সময় র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মি. জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল, সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানাধীন খিরপোতা গ্রামস্থ মহাশ্বশানের দক্ষিণ পার্শ্বের কাঁচা রাস্তার উপর এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৩০০ (তিনশত) গ্রাম নেশা জাতীয় মাদকদ্রব্য গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করে। এসময় তাদের কাছ থেকে গাঁজা বিক্রয়ের নগদ ৩৫০/-(তিনশত পঞ্চাশ) টাকা এবং ০২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামী ১। প্রশান্ত কুমার উড়াও (৩২), পিতা-সুনিল চন্দ্র উড়াও, সাং-খিরপোতা পশ্চিম পাড়া, ২। মোঃ মহির উদ্দিন(৩২), পিতা-মোঃ মহরম আলী, সাং-খিরপোতা ইটভাটার পাশ্বের্, উভয় থানা-তাড়াশ, জেলা-সিরাজগঞ্জ। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬ (১) সারণীর ১৯(ক)/৪১ ধারায় উদ্ধারকৃত আলামতসহ তাদের কে সিরাজগঞ্জ তাড়াশ থানায় হস্তান্তর করা হয়েছে।

৩। ০৮/০৭/২০২১ তারিখে বিকাল ১৫.৪৫ ঘটিকায় র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মি. জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল, সিরাজগঞ্জ রেলষ্টেশনের উত্তর পার্শ্বে বট গাছের নিচে এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১১(এগার) শিশি নেশা জাতীয় Buprenorphine injection সহ ০১ জন মাদক ব্যবসায়ী কে আটক করা হয়। এসময় তার নিকট থেকে ০১টি মোবাইল জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামী মোঃ জাহিদুল ইসলাম(৪৫), পিতা-মৃত আব্দুল বারী, সাং-ধানবান্ধি, থানা ও জেলা-সিরাজগঞ্জ। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) সারণীর ৮(ক) ধারার উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে সিরাজগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছিল।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.