রাঙ্গামাটির দুর্গম বরকলে ৪ জনের করোনা সনাক্ত

0

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটির বরকল উপজেলায় আরও ৪ জনের করোনা সনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১ জন হলেন উপজেলা স্বাস্থ্য বিভাগের সিনিয়র নার্স। যার বয়স ৩৭ বছর। আর বাকী ৩ জন হলেন শিক্ষার্থী। যাদের বয়স ১৮-২১বছর।

সোমবার (২৬শে জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৪ জনের নমুনা পরীক্ষার পর তাদের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মংক্যছিং সাগর বিষয়টি সুনিশ্চিত করে জানান। উপজেলা স্বাস্থ্য বিভাগের ল্যাব টেকনিশিয়ান গোপাল চাকমা জানান, প্রথমবারে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা ৩ জন এবং হাসপাতালের সিনিয়র নার্স ১ জনসহ ৪ জনের এন্টিজেন কীটের মাধ্যমে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। পরে তাদের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে।তারমধ্যে মহিলা ২ জন ও পুরুষ ২জন।

আক্রান্ত ব্যক্তিদের সাথে মুঠোফোনে কথা বলে জানা যায়, বর্তমানে তারা মোটামুটি সুস্থ রয়েছেন। তবে সিনিয়র নার্সটির হাল্কা জ্বর ও স্বর্দি রয়েছে বলে জানান ল্যাব টেকনিশিয়ান গোপাল চাকমা।

বরকল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মংক্যছিং সাগর জানান, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের নিজেদের বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার কথা বলা হয়েছে। পাশাপাশি তাদের ভিটামিন জাতীয় খাবার এবং ফলমূল খাওয়ার জন্য পরামর্শ প্রদান করা হয়। সেই সাথে কোয়ারান্টাইনে থাকা অবস্থায় কোনো শারীরিক সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক যোগাযোগ করতে বলা হয়েছে।

এ ব্যাপারে বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল রানা জানান, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের কোয়ারেন্টাইন থাকার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়। ঐ এলাকায় লাল পতাকার চিহ্ন দেয়া হয়েছে। আর রোগীদের জরুরি কোন জিনিসপত্র প্রয়োজন পড়লে ভলেন্টিয়াররা সেবাদান করবে। এবং অতিরিক্তভাবে ক্ষতিগ্রস্থ হলে তাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে জানান তিনি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.