দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮০ জন

0

মোঃ আসাদুল্লাহ আল গালিব, দিনাজপুর : দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে , নতুন করে শনাক্ত হয়েছে ১৮০ জন। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৭২৭টি নমুনা সংগৃহীত করা হয়েছে এবং ৯৯৮ জনের নমুনা পরীক্ষা করে ১৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ০৩ শতাংশ।

এদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৫০ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া বিরলে ১৫ জন,বিরামপুরে ৩ জন,বীরগঞ্জে ২২ জন,বোচাগঞ্জে ৩১ জন,চিরিরবন্দরে ৬ জন,ফুলবাড়িতে ১৪জন,ঘোড়াঘাটে ১ জন,হাকিমপুরে ১জন,কাহারোলে ১ জন,খানসামায় ১৩ জন,নবাবগঞ্জে ৪ জন এবং পার্বতীপুরে ২২ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৪৪৬ জন।

২৪ ঘন্টায় জেলার সদর উপজেলায় ১ জন,খানসামায় ১জন,পার্বতীপুরে ১জন নিয়ে মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এবং ২ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এ পর্যন্ত জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৬ জনে। ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ১৩১ জন। মোট সুস্থ হয়েছেন ১১ হাজার জন।

এছাড়াও সিভিল সার্জন সূত্রে জানা গেছে, করোনা নিয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ৬২ জন ভর্তি রয়েছেন এবং করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৮৭ জন। ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ২০ জন ও উপসর্গ নিয়ে ১৮ জন ভর্তি আছেন। জেলার ১৩ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে সমূহে করোনায় ১৭ জন এবং উপসর্গ নিয়ে ১৩ জন ভর্তি আছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.