সাতক্ষীরায় করোনা উপসর্গে পাঁচ নারী সহ ৬ জনের মৃত্যু

0

রিজাউল করিম সাতক্ষীরা: সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে নিয়ে পাঁচ নারীসহ অরো ৬ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ২৮ জুলাই বুধবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৪ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ৫৩৩ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরা আশাশুনি উপজেলার চাপড়া গ্রামের আব্দুর রশিদেও স্ত্রী রিনা (৩০), কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের মৃত আরমানের স্ত্রী রাবেয়া খাতুন (৭৫), একউ উপজেলার নলতা গ্রামের মোঃ আনছার গাজীর স্ত্রী মর্জিনা খাতুন(৫০), সাতক্ষীরা শহরের রসুলপুর এলাকার নজিবুল্লাহ’র স্ত্রী রতœা অধিকারী (২৮), সদও উপজেলা কাথন্ডা গ্রামের কবির হোসেনের স্ত্রী মাসকুরা (৪৫) ও শ্যামনগর উপজেলার ধুমঘাট গ্রামের মোহাম্মাদ গাজীর ছেলে মোস্তাফিজুর রহমান (৫০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ১১ জুলাই থেকে ২৭ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ জুলাই ভোর রাত ২ টা ২১ মিনিট থেকে সন্ধ্যা ৭ টা ২০ মিনিটের মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় গতকালের চেয়ে বেড়েছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ১৯৯ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৩০ দশমিক ১৫শতাংশ। এর আগেরদিন শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৮৯ শতাংশ।
সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৬ জন। জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে মোট ১৯৯ টি নমুনা পরীক্ষা করে ৬০জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ৩০ দশমিক ১৫ শতাংশ।

তিনি আরো বলেন, বুধবার ২৮ জুলাই পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৫৪৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ২৭৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ১৮৬ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৩২ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২৯ জন ও বেসরকারি হাসপাতালে ৩ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১৫৪ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৩ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৯২জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২৩৫ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৪ জন। জেলায় ২৮জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৪ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৩৩জন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.