শ্রীমঙ্গলে অবৈধ ভাবে বালু উত্তোলনের অপরাধে ইউপি সদস্যকে ১ মাসের কারাদণ্ড

0

তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজার জেলা ম্যাজিস্ট্রেট, মৌলভীবাজার মীর নাহিদ আহ্সান এর নির্দেশনায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ইউপি বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত উক্ত ইউপি সাতগাঁও চৌমূহনা, ভুনবীর চৌমূহনা, মির্জাপুর রোড, ভুনবীর গ্রাম ও বাদে আলিশারকুলে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ আসে। এরই ধারাবাহিকতায় রোজ সোমবার (৯ আগষ্ট) অভিযানে পরিচালনা করিয়া উত্তোলন করা ২,০১,১২৭ ( দুই লাখ এক হাজার একশো সাতাশ) ঘনফুট বালু জব্দ করে। জব্দকৃত বালু বিধিমত নিলামে বিক্রির জন্য প্রক্রিয়া চলমান।

এছাড়া ভুনবীর গ্রামের হাওর এলাকায় মেশিন দিয়ে কৃষিজমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুল ওয়াহিদকে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ৫(১) ধারা লংঘনের অভিযোগে ১৫(১) অনুযায়ী ১ ( এক) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন।  বালু উত্তোলনে ব্যবহৃত দুটি মেশিন ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত অন্যরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সারা দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অব্যাহতভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। এ অপরাধের সাথে যুক্ত সকলকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.