প্রজন্মতরী সাহিত্য-সংস্কৃতি পরিষদ’র কমিটি গঠন তারেক সভাপতি সঞ্জয় সম্পাদক

0

মামুন, পাবনা প্রতিনিধি : পাবনায় প্রজন্মতরী সাহিত্য-সংস্কৃতি পরিষদ’র নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে উপদেষ্টা মন্ডলীর তালিকায় রয়েছেন প্রবীণ সাংবাদিক আব্দুল মতীন খান, অ্যাড. তসলিম হাসান সুমন, বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক রুহুল আমিন বিশ্বাস রানা, কবি ও শিক্ষক এনামুল হক টগর, কথাসাহিত্যিক ও শিক্ষক আখতার জামান, কবি ও শিক্ষক আদ্যনাথ ঘোষ, কবি ও শিক্ষক জেবুন্নেসা ববিন, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মোস্তাফিজুর রহমান রাসেল, লেখক ও শিক্ষক এনামুল মানিক প্রমুখ। সাহিত্য ও সংস্কৃতির চর্চা করি, আলোকিত প্রজন্ম গড়ি, এই স্লোগানকে কেন্দ্র করে পাবনায় প্রজন্মতরী সাহিত্য-সংস্কৃতি পরিষদ’র নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

(১৭ আগষ্ট) রানা শপিং কমপ্লেক্স এর ৪র্থ তলায় প্রজন্মতরী কার্যালয়ে তারেক খান এর সভাপতিত্বে এবং সঞ্জয় কুমার দাস এর সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিক ও কথাসাহিত্যিক তারেক খান কে সভাপতি এবং সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সঞ্জয় কুমার দাস কে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকিরা হলেন সহ-সভাপতি নাঈম খান, খান আনোয়ার হোসেন, যুগ্ন-সাধারণ সম্পাদক সাংবাদিক এম জি লিখন চৌধুরী, সাংবাদিক মামুন খন্দকার, সাংগঠনিক সম্পাদক অপুর্ব রাকিব, সাংস্কৃতিক সম্পাদক সোবাহান গণী সাগর, সাহিত্য সম্পাদক সুমনা ঘোষ, আইশা সিদ্দিকা মৌ, অর্থ-সম্পাদক মো. আতিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মুন্নাফ খান, প্রচার সম্পাদক ইমামুদ্দীন সাদ, শিল্প সম্পাদক আরিয়ান আরমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. আরিয়ান আরফিন শাওন,

নারী বিষয়ক সম্পাদক অনামিকা বিথী, শিশু-কিশোর সম্পাদক শারাফা বিনতে নাবা, তথ্য বিষয়ক সম্পাদক মো. রিফাত হোসেন, ইতিহাস-ঐতিহ্য বিষয়ক সম্পাদক সাজু আহমেদ, কার্যনির্বাহী সদস্য সাংবাদিক আর কে আকাশ, সাংবাদিক রনি ইমরান, রাশিদুল ইসলাম রাশেদ, নিশা চৌধুরী, নিশাত চৌধুরী, মুক্তা রায়, নিন্দুক বিশ্বাস, সাধারণ সদস্য জান্নাতুল রাইয়ান, জয়া বিশ্বাস মিম, মুন্নি আক্তার প্রমুখ। উল্লেখ্য, প্রজন্মতরী মূলত সাহিত্য শিল্প সংস্কৃতি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক একটি পত্রিকা। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে পাবনা একুশে বইমেলায় মোড়ক উন্মোচনের মধ্যে দিয়ে প্রজন্মতরী’র যাত্রা শুরু হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.