তারেক জিয়ার ফাঁসির দাবিতে ঈশ্বরদীতে যুবনেতা দোলন বিশ্বাসের নেতৃত্বে বিক্ষোভ মিছিল

0

এস এম রিমন হোসেন, ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি : যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাসের নেতৃত্বে শনিবার (২১আগস্ট) সকাল ১১ টায় মিছিলটি শহরের আকবরের মোড় থেকে চাঁদ আলী মোড় হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা জুয়েল হোসেন, মিজান মালিথা, পৌর ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমজাদ হোসেন অবুঝ, ঈশ্বরদী সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সাব্বির হোসেন, ছাত্রনেতা আশিকক হায়দার বিশাল প্রমুখ।

মিছিলে অংশ নিয়ে যুবলীগ নেতা দোলন বিশ্বাস বলেন, তৎকালীন বিরোধী দলীয় নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা নিয়ে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার লক্ষ্যে গ্রেনেড হামলা করা হয়।

গ্রেনেড হামলার ঘটনায় হত্যা, হত্যা চেষ্টা, ষড়যন্ত্র, ঘটনায় সহায়তাসহ বিভিন্ন অভিযোগ আনা মামলায় ঢাকার দ্রুত বিচার ট্রাইবুন্যালে গ্রেনেড হামলার সঙ্গে জড়িত থাকায় বিএনপি-জামায়াতকে দায়ী করে ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। কিন্তু রায়ে মূল পরিকল্পনাকারী বিএনপির তারেক জিয়াসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে, যা আমরা মেনে নিতে পারছি না। ইতিহাসের নৃশংসতম এ ঘটনাটি ভিন্ন দিকে নেওয়ার চেষ্টা হয়েছে। এর জন্য মামলাটির পূর্ণ তদন্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ পাওয়া আসামি মূল হোতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে তার সর্বোচ্চ শাস্তি ফাঁসির আদেশ প্রদানের দাবি জানান তারা।

পরে নেতাকর্মীরা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সমাবেশে যোগ দেন। উল্লেখ্য, ২০০৪ সালের এইদিনে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়। এতে মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভি রহমানসহ ২৪ জন নিহত হন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.