ঝঁকিপূর্ণ ভবনে ক্লাস করতে হয় রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের

0

নিজস্ব প্রতিনিধি : সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়নের রামনগর গ্রামে স্বাধীনতা পরবর্তীকালে ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ঝঁকিপূর্ণ। বিদ্যালয়টির প্রতিষ্ঠার ৪৮ বছর পেরিয়ে গেলেও লাগেনি কোন আধুনিকতার ছোঁয়া। নেই কোন আধুনিক ভবন। সরেজমিনে গিয়ে দেখা গেল ৪ কক্ষ বিশিষ্ট একটি একতলা বিল্ডিং রযেছে যা প্রোয়োজনের তুলনায় একেবারে নগন্য।

৪ টি রুমের একটিতে রয়েছে অফিস আর বাকি তিনটিতে রয়েছে শ্রেণীকক্ষ। একটি সজ্জিত কক্ষ রয়েছে যার মাথার উপর থেকে আস্তর খুলে খুলে পড়ছে। হয়তোবা যে কোন সময় কমলমতি শিক্ষার্থীদের মাথার উপর খুলে পড়ে। বিদ্যালয়ে নেই কোন পুরুষ শিক্ষক। ভাল একাডেমিক ভবন না থাকার কারনে ভাল শিক্ষক পোষ্টিং পেলেও জয়েন্ট করতে গড়িমসি করে বা তদবির করে অনত্র বদলি হয়ে যায়। যার কারনে বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে আজ অবধি কোন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় উত্তীর্ন হতে পারেনি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলোকিত পাবনা কে জানান একাডেমিক ভবনের অভাবে শিক্ষার্থীদের স্থান সংকুলান হয় না। তাই বিদ্যালযের শিক্ষার্থীদের কথা ভেবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক,পরিচলনা পরিষদের সভাপতি এবং এলাকাবাসীর প্রাণের দাবি বিদ্যালযে একটি যুগোপযোগী একটি আধুনিক ভবন বরাদ্দ করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করছি।

সুজানগর উপজেলা শিক্ষা অফিসার এ টিও মস্তফা কামাল জানান বিষয়টি আমরা অবগত নই, স্কুল খুললে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে স্কুলটি পরিদর্শন করে যদি ঝুঁকিপূর্ণ হয় তাহলে দ্রুত মেরামত করা হবে এবং নতুন ভবনের জন্য ব্যবস্থা নিব ।

দীর্ঘদিন ধরে রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঝঁকিপূর্ণ ভবনে ক্লাস করতে হয় ছাত্র-ছাত্রীদের । করোনা কালে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকলেও খুব শীঘ্রই আবার স্কুল খুলবে তার আগেই বিদ্যালয়ের ভবন মেরামতের দাবী জানিয়েছে ছাত্র-ছাত্রীদের অভিভাবক সহ সচেতন এলাকাবাসী ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.