সাতক্ষীরায় মাত্র দুই টাকায় সিংড়া ও সমোচা বিক্রি করে মানুষের নজর কেড়েছে গোলাম রব্বানি

0

রিজাউল করিম সাতক্ষীরা: সাতক্ষীরার এক যুবক দ্রব্যমূল্যের এই উর্দ্ধগতির বাজারে মাত্র দুই টাকায় সিংড়া ও সমোচা বিক্রি করে মানুষের নজর কেড়েছে । বৈশ্বিক মহামারী করোনা অনেকেরই মত তার স্বপ্ন ধূলিসাৎ করে দিয়েছে। হোটেল মেসিয়ারের কাজ হারিয়ে চারদিক যখন অন্ধকার দেখছিলেন ঠিক তখনই পকেটে থাকা দুই টাকা তাকে নতুন করে বাঁচার স্বপ্ন দেখায়।

সাতক্ষীরা সদরের কুখরালি চালতেতলা এলাকার গোলাম রব্বানির ছেলে বদরুল মাত্র দুই টাকায় কিভাবে মানুষের কাছে পৌছানো যায় তা চিন্তা করতে থাকেন। অবশেষে তার পূর্বের কাজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে গড়ে তোলে ভ্রাম্যমান সিংড়া ও সমোচার দোকান। শহরের বড় বাজার, পাঁকা পোলের মোড়, ডে-নাইট কলেজ মোড়, কেষ্ট ময়রার ব্রিজ, নিউ মার্কেট মোড়, হাটের মোড়সহ বিভিন্ন জায়গায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দেখা যায় বদরুলের ভ্রাম্যমান সিংড়া ও সমোচার দোকান। বিভিন্ন বয়সের মানুষ ভিড় জমাচ্ছে এই ভ্রাম্যমান দোকান থেকে সিংড়া ও সমোচা কেনার জন্য।

শহরের রসুলপুর এলাকার শহিদুল ইসলাম জানান, বর্তমান সময়ে মাত্র দুই টাকায় সিংড়া বা সমোচার কথা চিন্তাই করা যায় না। দেখতে ব্যতিক্রম, আকারে ছোট, দামও কম। কদমতলা এলাকার ভ্যান চালক আমিরুল ইসলাম জানান, এত কম দামে সিংড়া ও সমোচা সাতক্ষীরায় কোথাও পাওয়া যায় আমার জানা নেই। আর খেতেও খুব ভাল তাই আমিও কিনেছি।

সুলতানপুর বড় বাজারের সবজি বিক্রেতা আনারুল ইসলাম জানান, মাত্র দুই টাকায় সিংড়া ভাবতেই ভাল লাগে। দুপুর বেলা খেতেও ভাল লাগছে। এ ব্যাপারে বদরুল জানান, প্রতিদিন গড়ে ৫০০/৬০০ পিস সিংড়া ও সমোচা তৈরি করে শহরের বিভিন্ন স্থানে তা তিনি বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন। এতে তার বেকারত্বও দূর হয়েছে। এখন তিনি পরিবার পরিজন নিয়ে ভালই আছেন। তবে, স্কুল কলেজ খুললে তার বিক্রি আরও বাড়বে বলে তিনি জানান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.