নাটোরে জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবেলায় দু’শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ

0

রিয়াজ হোসেন (লিটু), নাটোর থেকে : জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবেলায় নাটোর সদর উপজেলার শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে পাঁচ হাজার দেশীয় ফলের চারা বিতরণ করা হয়েছে। শনিবার বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রতিষ্ঠান প্রধানবৃন্দের হাতে এসব চারা হস্তান্তর করেন নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

অনুষ্ঠানে সংসদ সদস্য শিমুল বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে। আগামীদিনের সমৃদ্ধিকে টেকসই করতে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের তালিকায় জলবায়ুর সুরক্ষা অন্যতম। শত বছরের ব-দ্বীপ পরিকল্পনার প্রধান ইস্যুই হচ্ছে জলবায়ুর সুরক্ষা। এ বোধকে শাণিত করতে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে বেশী করে গাছের চারা রোপণ করতে হবে।

বন বিভাগ আয়োজিত অনুষ্ঠানে সভা প্রধানের দায়িত্ব পালন করেন নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফরোজা খাতুন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা বন কর্মকর্তা সত্যেন্দ্রনাথ সরকার, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, নাটোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকী ও কামরুন নাহার কাজল প্রমুখ। উপজেলা বন কর্মকর্তা সত্যেন্দ্রনাথ সরকার জানান, নাটোর সদর উপজেলার স্কুল, কলেজ ও মাদ্রাসা এবং ঈদগাহ, গোরস্থান ও শ্নশানে মোট পাঁচ হাজার লেবু, আমলকী, পেয়ারা, তেঁতুল ছাড়াও ঝাউগাছের চারা তিবরণ করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.