দেশের উন্নয়নের অগ্রযাত্রায় বিশ্বের বিভিন্ন দেশ চিন্তিত -এমপি প্রিন্স

পাবনায় ‘হারেজ আলী ফাউন্ডেশন’র যাত্রা শুরু

0

পাবনা প্রতিনিধি : পাবনা-৫ (সদর) আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেছেন, বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় বিশ্বের বিভিন্ন দেশ আজ চিন্তিত। মাননীয় প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল। বিশ্বের বিভিন্ন দেশ ভাবতে শুরু করেছে। বাংলাদেশের মতো একটি ছোট্ট, ঘনবসতির দেশ কিভাবে উন্নয়নের মহাসড়কে যাত্রা করছে।

এমপি প্রিন্স বলেন, বিশ্বের দরবারে যখন বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ঠিক সেই সময়ে বর্তমানের সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডসহ নানা বিষয়ে ঈর্ষান্বিত হয়ে একের পর এক ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে।

পাবনা সদরের টেবুনিয়া ওয়াছিম পাঠশালা মাঠে শনিবার ‘হারেজ আলী ফাউন্ডেশন’র উদ্বোধন ও মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

ফাউন্ডেশনের আহ্বায়ক আফজাল হোসাইন’র সভাপতিত্বে ও দেওয়ান মাজহারুল ইসলাম মুন্নুর পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সভাপতি ম. জয়নাল আবেদিন, টেবুনিয়া ওয়াছিম পাঠশালা ম্যানেজিং কমিটির সভাপতি জাহিদ হাসান জিন্দান, হারেজ আলী ফাউন্ডেশনের সদস্য সচিব পারভেজ কবির, যুগ্ন আহ্বায়ক আবুল হোসেন, শামসুল হুদা ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক ইমান আলী হাসান, কাবাডি ফেডারেশনের যুগ্ন সম্পাদক আব্দুল মান্নান প্রমুখ।

অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে উপস্থিত ছিলেন টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক ও নাট্যকার এইচকেএম আবু বকর সিদ্দিক, আটঘরিয়া সরকারি কলেজের সহকারি অধ্যাপক বাবুল আক্তার, পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জালাল উদ্দিন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, যুগ্ন সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, অর্থ সম্পাদক হিরোক হোসেন, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি খন্দকার আহমেদ শরীফ ডাবলু, মালিগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম শরিফ, বাহরাইন স্ট্রেট আওয়ামী লীগের সহ সভাপতি হায়াত উল্লাহ মল্লিক, টেবুনিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি জহুরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আরিফুল ইসলাম আরিফসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে ১৬ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে নগদ ৫ হাজার করে ও ১ টি করে ব্যাগ এবং ফাউন্ডেশনের স্মরণিকা উপহার দেয়া হয়। প্রসঙ্গত, মোঃ হারেজ আলী টেবুনিয়া ওয়াছিম পাঠশালায় ১৫ ফেব্রুয়ারী ১৯৬৭ সাল থেকে ৩০ জুন ২০০২ সাল পর্যন্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। ১৪ অক্টোর ২০২০ তিনি না ফেরার দেশে পাড়ি জমান। তার স্মৃতি ধরে রাখতে তারই ছাত্রদের উদ্যোগে এই ফাউন্ডেশন গঠন করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.