একাত্তর টিভির ভুয়া সাংবাদিক আটক

0

পাবনা প্রতিনিধি : পাবনার আমিনপুর থানার সাগরকান্দি ইউনিয়নের মাদারতলা থেকে বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘একাত্তর টিভি’র কার্ডধারী ভুয়া সাংবাদিক আপন ইসলাম মুন্নাকে পুলিশ আটক করেছে। সে থানার রূপপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত মঙ্গলবার ইউনিয়নের বরুলিয়া গ্রামের জনৈক আব্দুল হালিমের বাড়িতে গিয়ে একাত্তর টিভির সাংবাদিক পরিচয় দিয়ে মোটা অংকের টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত টাকা না দিলে আব্দুল হালিম ও তার স্ত্রীকে মাদক ব্যবসায়ী হিসেবে চিহ্নিত করে একাত্তর টিভিকে সংবাদ প্রচার করা হবে। উক্ত আব্দুল হালিম স্থানীয় সংবাদকর্মিদের সাথে আলাপ করে কৌশলে ওই সাংবাদিককে তার বাড়িতে বুধবার বিকেলে আসার জন্য বলা হয়।

খবর পেয়ে যথাসময়ে কথিত ভুয়া সাংবাদিক আপন ইসলাম মুন্না দাবীকৃত টাকা আনতে গেলে বৈধ সাংবাদিকতার নানা প্রশ্নের বেড়াজালে আটকা পড়ে সে। এ সময় সাংবাদিকতার বৈধ কাগজপত্র স্থানীয়রা দেখতে চাইলে সে দেখাতে অপরাগতা প্রকাশ করে। স্থানীয়দের খবরের ভিত্তিত্বে তালিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ রনি সাহা সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল থেকে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে একাত্তর টিভির জাল আইডি কার্ড, একটি সিল প্যাড ও কিছু ভুয়া ভিজিটিং কার্ড জব্দ করে পুলিশ। এ সময় উপস্থিত লোকজনের কাছে সে স্বীকার করে ৫০ হাজার টাকার বিনিময়ে একাত্তর টিভির কার্ড সংগ্রহ করেছে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে পুলিশ ভুয়া এক সাংবাদিককে আটক করেছে। তার কাছ থেকে কিছু জিনিষপত্র পাওয়া গেছে। অভিযোগের আলোকে আইনগত পদক্ষেপ গ্রহণ শেষে তাকে জেল হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.