পাবনায় আব্দুল হামিদ খাঁন ভাসানীর ৪৫ তম মৃত্যুবার্ষিকী পালন

0

পাবানা প্রতিনিধি : পাঠ্য পুস্তক থেকে ক্রমাগত মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খাঁন ভাসানীর নাম ও কর্মযজ্ঞ মুছে ফেলা হয়েছে। আর এই কর্মকান্ডের সাথে কারা জড়িত সেটা পরিস্কার। মাওলানা ভাসানীকে মুছে ফেলা মানে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস মুছে ফেলা সমান। মজলুম জননেতা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা এ কথা বলেছেন।

শনিবার বেলা সাড়ে ১০ টায় পাবনা প্রেসক্লাবের ভিআইপি অডিটোরিয়ামে ভাসানী স্মৃতি সংসদ, পাবনা জেলা শাখার উদ্যোগে তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

পাবনা কলেজের প্রতিষ্ঠাতা প্রাক্তন অধ্যক্ষ আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খাঁন ভাসানীর নাতি হাসরত আলী খাঁন ভাসানী।

পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক বিশিষ্ট সাংবাদিক আঁখিনুর ইসলাম রেমনের সঞ্চালনে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, সোসাইটি ফর ডেমক্রেসি রাইটের সভাপতি (ইউকে) ব্যারিস্টার ইকবাল হোসাইন, পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কেএম আনোয়ারুল ইসলাম, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি সুলতান আহমেদ বুরো, ভাসানী স্মৃতি সংসদের জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজমুর হোসেন শাহীন প্রমুখ।

স্মরণ সভা শেষে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খাঁন ভাসানীর বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.