কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত

0

আল এনায়েত করিম রনি,কুড়িগ্রাম প্রতিনিধি : ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ কর, সম অধিকার নিশ্চিত কর’ এই প্রতিপাদ্যে কুড়িগ্রামে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে কুড়িগ্রাম প্রেসক্লাবস্থ সৈয়দ শামসুল হক মিলনায়তনে স্থানীয় গণমাধ্যম কর্মীদেরকে নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক সফি খান, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক সুব্রতা রায়, সাংবাদিক অলক সরকার, রাজু মোস্তাফিজ প্রমুখ।

সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম মহিলা পরিষদের লিগ্যাল এইড সম্পাদক ঝুমা ঘোষ জানান, এক সমীক্ষায় আমাদের কাছে তথ্য এসেছে চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত সারাদেশে ৯৯১জন নারী ও কন্যা শিশু বিভিন্নভাবে সহিংসতার শিকার হয়েছেন। কুড়িগ্রাম জেলাতেও এই সংখ্যা আশংকাজনক। চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত কুড়িগ্রামে নারী ও কন্যা শিশু নির্যাতন ও ধর্ষণের শিকার হয়েছে মোট ৩৪২জন। এরমধ্যে শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৩১৫জন, ধর্ষণের শিকার হয়েছে ২০জন ও অন্যান্য ৭জনসহ মোট ৩৪২জন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.