জরাজীর্ণ গুদাম ঘরে মনোহরদী থানা পুলিশের ব্যারাক

0

সাইফুর নিশাদ , নরসিংদী প্রতিনিধি : বিএডিসির জরাজীর্ন একটি পরিত্যক্ত গুদাম ঘরে মনোহরদী থানা পুলিশের ব্যারাক। অর্ধ শতাব্দীরও বেশী প্রাচীন এ গুদাম ঘরটি যে কোন সময় ধ্বসে পড়ে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। অথচ নতুন থানা ভবনে ব্যারাকসহ সব ধরনের কার্যক্রমের সুযোগ কেবলমাত্র উদ্বোধনের অপেক্ষায় পড়ে আছে।

নরসিংদীর মনোহরদী থানা পুলিশের নিজস্ব জায়গার নিজস্ব ভবনটি বছর সাতেক আগে ভেঙ্গে ফেলা হয়। সে সময় থানা পুলিশের দৈনন্দিনের কার্যক্রম অব্যহত রাখতে অনতিদূরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি ভাড়া নেয়া হয়। আর পুলিশ ব্যারাকটিও তখন স্থানাভাবে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন বিএডিসির একটি পরিত্যক্ত সারের গুদামে স্থানান্তর করা হয়েছে। গুদাম ঘরটি প্রায় ৩০ বছর ধরেই পরিত্যক্ত অবস্থায় রয়েছে। আর তার বর্তমান পরিস্থিতিতিও খুব জরাজীর্ণ। এ গুদাম ঘরটি ভূমিকম্পসহ যে কোন প্রাকৃতিক কারনেই যে কোন সময় ধ্বসে পড়ার আশঙ্কা রয়েছে এতে জানমালের ক্ষয়ক্ষতির আশঙ্কাও বিদ্যমান।

এদিকে মনেহরদী থানার নিজস্ব জায়গায় নিজস্ব ভবনটির নির্মাণ কাজ শেষ হয়েছে বেশ কিছুদিন আগেই। এখন কেবল উদ্বোধনের অপেক্ষায়। ৪তলা ভবনে পুলিশ ব্যারাকসহ থানা পুলিশের সব কার্যক্রমের পর্যাপ্ত আধুনিক সুযোগ সুবিধে বিদ্যমান রয়েছে। তথাপি বর্তমান ভাড়া বাড়ীর সংকীর্ন পরিসরেই থানার নিত্যদিনের কার্যক্রম চলছে। একই সাথে বসবাসের পক্ষে সম্পূর্ণই অনুপযোগী একটি জরাজীর্ণ পরিত্যক্ত গুদাম ঘরেই পুলিশ ব্যারাকও রয়েছে। এতে মাসান্তে ৪০ হাজার টাকার বাড়ী ভাড়া যেমন গচ্ছা যাচ্ছে সরকারের, তেমনি ব্যারাক ধ্বসে জানমালের ক্ষতির ঝুঁকিও কম নয়।

এ ব্যাপারে মনোহরদী থানার ওসি আনিছুর রহমান জানান, আগামী ডিসেম্বর নাগাদ থানার নিজস্ব জায়গার নিজস্ব ভবন উদ্বোধন হতে পারে। তখন পুলিশ ব্যারাকসহ সব সমস্যারই সমাধান হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.