গাংনীতে পাঁচ প্রার্থীর ভোট পুনর্গণনার আবেদন

0

তৌহিদ উদ দৌলা রেজা: নির্বাচনে পরাজিত হবার পর ভোট পুনরায় ভোট গণনার আবেদন জানিয়েছেন গাংনী উপজেলার একজন চেয়ারম্যান ও চারজন মেম্বার প্রার্থী। ইতোমধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের নিকট আবেদন জমা দিয়েছেন তারা। নির্বাচনী ট্রাইব্যুনালের আদেশে পুনরায় ভোট গণনা করা সম্ভব হবে বলে জানান সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

সুত্র মতে, গাংনী উপজেলায় তৃতীয় দফায় চারটি ইউপির নির্বাচন সম্পন্ন হয় গেল ২৮ নভেম্বর। নির্বাচনে পরাজিত হন কাজিপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী আব্দুল আলীম। তিনি স্বতন্ত্র প্রার্থী মুহা. আলম হুসাইনের কাছে পরাজিত হন। এসময় ৮ নম্বার ওর্য়াড বেতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে গোলযোগ হওয়ায় ওই কেন্দ্রের ভোট স্থগিত রাখার আবেদন করেন। একই কেন্দ্রের ভোট পুনরায় গণনার জন্য আবেদন করেন ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থী আব্দুল হক। ওই ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের শরীফুল ইসলামও ভোট পুনর্গণনার আবেদন জানান।
এদিকে ষোলটাকা ইউপির ১নম্বর ওয়ার্ডের চেংগাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গণনায় কারচুপির অভিযোগ এনে পুনরায় ভোট গণনার আদেন জানান মেম্বার প্রার্থী আবু সাইদ ও মহিবুল ইসলাম।
সংশ্লিষ্ট ইউপি নির্বাচনের রিটানিং অফিসার আলাউদ্দীন জানান, ইতোমধ্যে পাঁচটি আবেদন পেয়েছি। কিন্তু আবেদনের প্রেক্ষিতে বিষয়টি নির্বাচন কমিশনে জানানো হয়েছে। গেজেট প্রকাশ হলে নির্বাচনী ট্রাইব্যুনালের আদেশে পুনরায় ভোট গণনা করা সম্ভব হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.