মোংলা উপজেলায় অসহায় ভাতা গ্রহীতাদের কাছ থেকে এজেন্টদের কর্তৃক টাকা কেটে রাখা হচ্ছে

0

বাগেরহাট জেলা প্রতিনিধি : বাগেরহাটের মোংলা উপজেলার পৌরসভা ও ইউনিয়ন গুলোতে অসহায় প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতা গ্রহীতাদের কাছ থেকে বিভিন্ন এজেন্ট দের টাকা তুলে দেয়ার নামে কর্তন করে নেয়া হচ্ছে।প্রত্যেক অসহায় ভাতা গ্রহীতার কাছ থেকে এরা ২০ কিংবা ৩০ এমনকি ৫০ থেকে ১০০ টাকা পর্যুন্ত কেটে রাখছে। এমনিকি তাদের রাস্তায় যেখানে সেখানে ঘন্টার পর ঘন্ট শুয়ে বসে থাকতে হচ্ছে কেউ রাস্তায় কেউ বা ভ্যনে অনেকের সাথে অমানবিক আচরণও করারও অভিযোগ করা হচ্ছে ।কারো সাথেতো ভিখেরির মত ব্যবহার করছে এসব এজেন্টরা।

স্থানীয় ভাতা গ্রহীতারা জানায়, এর আগে ব্যাংকের মাধ্যমে টাকা দিলে এসব ভোগান্তি পোহাতে হতো না নিয়মমত লাইনে দাড়িয়ে টাকা তুলে নিতে পারতো। এখন কয়েক ঘন্টা দাড়িয়ে বিভিন্ন রকম দুর্ব্যবহার সহ্য করে ৫/৬ ঘন্টা পর্যুন্ত লাইনে দাড়িয়ে থাকতে হয় তাদের। তার পরও সেখান থেকে টাকা কেটে নেয় এসব এজেন্টরা।

এসব ভাতা গ্রহীতাদের অধিকাংশই অশিক্ষিত ও অসুস্থ্য তাই তাদেরকে এসব ভাতা উপজেলা প্রশাসনের নির্দিষ্ট কোন অফিসের মাধ্যমে নিয়মিত প্রদান করলে তাদের এত ভোগান্তি পোহাতে হতো না।বর্তমানের এ প্রকৃয়ায় বাজারের রাস্তার মোড়ে যেখানে সেখানে অসুস্থ্য বয়স্ক ও প্রতিবন্ধীদের চরম ভোগান্তিতে পড়েতে হচ্ছে।অনেক জায়গায় এজেন্ট রা বলে টাকা নেই ব্যাংক থেকে তুলতে হবে এসব নানান অযুহাত তাদের বার বার আসাতে বাধ্য হতে হয়, যা অসুস্থ্য অসহায় এসব লোকের খুবই কষ্টসাধ্য হয়ে যায়।

স্থানীয় অসহায় ভাতা গ্রহীতারা এসব ভোগান্তি থেকে পরিত্রানে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।দ্রুত তাদের এ সমস্যায় যেন নজর দেয়া হয়। তারা তার আশা করছেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.