বেগম খালেদা জিয়া’র মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সমাবেশ উপলক্ষে সাংবাদিক সম্মেলন

0

নইমুল ইসলাম সজিব শ্রীপুর, গাজীপুর : গাজীপুর শ্রীপুরে সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র মুক্তি ও সুচিকিৎসার দাবীতে সমাবেশ উপলক্ষে জনদাবি গুলো মিডিয়াতে প্রচারের জন্য সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার(২৩ ডিসেম্বর) সকাল সাড়ে এগারো টায় শ্রীপুরে পৌর এলাকায় মাস্টারবাড়িতে গাজীপুর জেলা ও মহানগরের বিএনপির যৌথ উদ্যোগে গাজীপুর জেলা বিএনপি’র আহবায়ক সদস্য ডাঃ শফিকুল ইসলামের বাস ভবনস্থ বিএনপি ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক ফজলুল হক মিলন সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন।

তিনি বলেন, নেত্রীর সুস্থতা আর মানুষের প্রত্যাশা পুরনে কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা করার জন্য মানুষের প্রত্যাশাকে ধারণ করে যে দল রাজনীতি করে সেই দলের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবিতে আগামীকালের সমাবেশ।

তিনি আরো বলেন, জনগণের যে আর্তনাদ, হাহাকার দাবি অনুরণিত হচ্ছে তারই প্রতিফলন ঘটবে আগামীকাল সমাবেশে।এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের দ্বিতীয় প্রধান ব্যক্তি,সর্বজন গ্রহণযোগ্য,অত্যন্ত ভদ্র,সজ্জন, গঠনমূলক রাজনীতি দিয়ে বিএনপিকে নেতৃত্ব দিচ্ছেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সকল নেতাকর্মীদের সমন্বয় করে দল পরিচালনা করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মিলন বলেন,আইন শৃঙ্খলা বাহিনীকে আগামীকালের সমাবেশ এর ব্যাপারে অবহিত করা হয়েছে।সমাবেশটি হবে অত্যন্ত সুশৃংখল ও শান্তিপূর্ণ।আগামীকালের সমাবেশে জনতার দাবি গুলো আপনারা মিডিয়ার মাধ্যমে জনসাধারণের কাছে পৌঁছে দেওয়ার জন্য আকুল আবেদন জানাচ্ছি।

তারপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ফজলুল হক মিলন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইন শৃঙ্খলা বেপারে তিনি বলেন,আমাদের জনসভা জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অত্যান্ত শান্তি পূর্ণ ও সুশৃঙ্খল ভাবে অনুষ্ঠিত হবে। জনসভার স্থানটি আমাদের নেতার ব্যক্তিগত হওয়ায় তেমন লিখিত অনুমতি প্রয়োজন নেই এবং দেয়নি। তবে আমরা এ ব্যাপারে প্রশাসনের বিভিন্ন জায়গায় আমি ব্যক্তিগতভাবে যোগাযোগ করেছি।

কোন হুমকি আছে কিনা এই ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবি আপামর জনতার দাবি হিসেবে প্রকাশ পেয়েছে এখানে কোনো হুমকি থাকার কোনো সম্ভাবনা নেই। নিজেদের মধ্যে কোন গণ্ডগোল হওয়ার সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তেমন কোন বিষয় না নিজেদের মধ্যে বসা বসিনিয়ে একটু আকটু ধাক্কাধাক্কি হওয়াটাই স্বাভাবিক, বিএনপির একটি বৃহৎ দল হওয়ায় নিজেদের মধ্যে একটু আকটু মতবিরোধ থাকাটাই স্বাভাবিক তবে এটা কোন ভিবেদ বা বিশৃঙ্খলা মনে করিনা।

বক্তব্য প্রদানের পূর্বে নেতাকর্মীদেরকে সাংবাদিকদের মধ্যে পরিচয় করিয়ে দেন গাজীপুর জেলা বিএনপি’র আহবায়ক সদস্য সাখাওয়াত হোসেন সবুজ। আরও উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় বিএনপি সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু,গাজীপুর মহানগর বিএনপির আহবায়ক সালাহ উদ্দিন সরকার,গাজীপুর জেলা বিএনপির সদস্য সচিব কাজী ছাইয়েদুল আলম বাবুল,মহানগর বিএনপির সদস্য সচিব সোহরাব উদ্দিন,সিনিয়র যুগ্ম আহবায়ক শওকত হোসেন সরকার,শ্রীপুর উপজেলা বিএনপির আহবায়ক শাহজাহান ফকির,সাবেক উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ফজলুল হক,কৃষক দলের কেন্দ্রীয় নেতা নায়িম মমতাজী,পৌর বিএনপির আহবায়ক কাজী খান,সদস্য সচিব বিল্লাহ বেপারি সহ মহানগর ও জেলা বিএনপির সহস্রাধিক নেতাকর্মী।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.