চিরিরবন্দর উপজেলায় জমে উঠছে প্রার্থীদের ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচার-প্রচারণায়

0

মোঃ আসাদুল্লাহ আল গালিব,দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর চিরিরবন্দর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১২টি ইউপিতে জমে উঠছে সকল প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণায়।

৫ম ধাপে আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত দিনাজপুর চিরিরবন্দর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রতিশ্রুতি ও প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে উপজেলার ১২টি ইউপি আর মানুষের মাঝে বিরাজ করছে নির্বাচনী আমেজ।

আগামী ৫ জানুয়ারি নির্বাচন কে কেন্দ্র করে ইউনিয়নের ওয়ার্ড, রাস্তার উপরে, গাছে, অলিগলিতে, দোকানের সামনে, বাড়ির সামনের, আশেপাশের হাটবাজারে ছেয়ে গেছে সাদা-কালো পোস্টার। তারি সাথে চলছে প্রত্যেক প্রার্থীর ভোট প্রার্থনা ও নিয়মিত উঠান বৈঠক‌। ছোট ছোট হ্যান্ডবিল নিয়ে চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য প্রার্থী ও সংরক্ষিত নারী প্রার্থী ও সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে ও বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন এবং প্রার্থীরা দিচ্ছেন ইউপির বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি।

সাবেক, বর্তমান ও নতুন প্রার্থীরা সবাই ইউপি উন্নয়নের অঙ্গীকার করে যাচ্ছেন ভোটারদের মাঝে। ভোটের দিন সামনে আসছে, ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। চায়ের স্টল, হোটেল, বাজারে আড্ডায়, গল্পের আসরেসহ ইউপির পুরো জায়গা জুড়েই চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা আর জল্পনা-কল্পনা ও ভালো মন্দের গুনোগান। সকাল থেকে রাত পর্যন্ত মাইকের শব্দে কথা ও গানের-ছন্দে প্রার্থীদের নজরকাড়া ভোট প্রার্থনা।

এছাড়া সামাজিক গনমাধ্যমে ও চলছে অনেক প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারণা। গণসংযোগে রাত-দিন ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে ভোট চেয়ে যোগ্য প্রার্থী হিসেবে নিজেকে তুলে ধরছেন সবাই। সরকার দলীয় নৌকার প্রার্থীরা নির্বাচনী সভায় সরকারের বিভিন্ন ধারাবাহিক উন্নয়নের কথা তুলে ধরছেন ভোটারদের কাছে। জয়ের ব্যাপারে সবাই আশাবাদী।

উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে ইউপি নির্বাচনে ভোটের মাঠে চেয়ারম্যান পদে যারা লড়ছেন তারা হলেন- ১নং নশরতপুর ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান মোঃ নুর ইসলাম শাহ্ নুরু(নৌকা), সাবেক চেয়ারম্যান মোঃ নুর-এ-আলম সিদ্দিকী নয়ন(মোটরসাইকেল), মোঃ আব্দুল ওহাব(অটো রিকশা), মোছা. মৌসুমী সুলতানা (চশমা) ও সৈয়দ মাহমুদুল করিম হিটলার (আনারস)। ২নং সাতনালা ইউনিয়ন পরিষদে মোঃ নূর ইসলাম (নৌকা), বর্তমান চেয়ারম্যান মোঃ এনামুল হক শাহ(আনারস), অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহ্ মন্ডল(মোটরসাইকেল) ও মোঃ মোস্তাফিজার রহমান(লাঙ্গল)। ৩নং ফতেজংপুর ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান নূর মোহাম্মদ লুনার(নৌকা), সাবেক চেয়ারম্যান মোঃ জাবেদ আলী শাহ্(আনারস) ও মোঃ মাসুদ রানা (মোটরসাইকেল)। ৪নং ঈসবপুর ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান মোঃ আবু হায়দার লিটন(নৌকা), মোঃ নজরুল হক (মোটরসাইকেল), মোঃ হাবিবুল্যা বাহার(চশমা) ও মোঃ শফিকুল ইসলাম লিটন(আনারস)। ৫নং আব্দুলপুর ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ময়েনউদ্দিন শাহ্(আনারস),মোঃ মোকলেছুর রহমান(নৌকা), মোঃ লুৎফর রহমান (চশমা) ও মোঃ আবু তালেব সরকার (মোটরসাইকেল)। ৬নং অমরপুর ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান মোঃ হেলাল সরকার(নৌকা), মোঃ ইকবাল হোসেন কাজী(মোটরসাইকেল), মোঃ জহুরুল হক(আনারস) ও মোঃ শমসের আলী (চশমা)। ৭নং আউলিয়াপুকুর ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান মোঃ হাসিবুল হাসান(নৌকা), মোঃ আব্দুর রহিম(মোটরসাইকেল),মোঃ রিপন (চশমা) ও মোঃ মোকাররম হোসেন(আনারস)। ৮নং সাঁইতাড়া ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান মোঃ মোকারম হোসেন শাহ্(আনারস),সন্তোষ কুমার রায় (নৌকা), মোঃ মাহাবুবার রহমান শাহ্ সবুজ (মোটরসাইকেল), মোঃ আশরাফ আলী (অটোরিকশা) ও মোঃ আইনুল হক(চশমা)। ৯নং ভিয়াইল ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান নরেন্দ্র নাথ রায় (নৌকা), মোঃ আব্দুর রাজ্জাক শাহ্ (চশমা) ও মোঃ আজগার আলী(মোটরসাইকেল)। ১০নং পুনট্টি ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান মোঃ নূর-এ কামাল(নৌকা) ও অধ্যক্ষ মোঃ রেজাউল করিম(আনারস)। ১১নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান সুনীল কুমার সাহা(নৌকা) ও মোঃ আজগার আলী(আনারস)। ১২নং আলোকডিহি ইউনিয়ন পরিষদে বীরমুক্তিযোদ্ধা সাবেক উপজেলা ডেপুটি কমান্ডার মোঃ আফজাল হোসেন(নৌকা), মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড দিনাজপুর জেলা শাখার সভাপতি মীর্জা লিয়াকত আলী বেগ লিটন (মোটরসাইকেল) ও মোঃ তাজউদ্দিন হোসেন শাহ্ (আনারস)।

চিরিরবন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আলহাজ্ব আব্দুল মালেক জানায়, উপজেলার ১২টি ইউপিতে মোট ৫৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউপি নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৩৬ হাজার ৮৯১ জন। ১০৯টি কেন্দ্রের ৮০৪ টি কক্ষে তারা ভোটাধিকার প্রয়োগ করবেন। সুষ্ঠু ও গ্রহণযোগ্য ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করতে ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.