বিচ্ছিন্ন ঘটনা চাড়াই উৎসবমুখর পরিবেশে ইউপি নির্বাচন

0

তুষার হাবীব (হরিনাকুন্ডু) ঝিনাইদহ : ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে ৫ জানুয়ারী, বুধবার কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পযর্ন্ত ভোটগ্রহণ শেষ হয়। ভোটগ্রহণ শুরুর সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ভোট গ্রহণের শুরুতেই প্রত্যেক ভোটকেন্দ্রে নারী ভোটারদের রেকর্ড সংখ্যক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সুষ্ঠু নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রেই বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। এছাড়া নির্বাচনী এলাকায় র‌্যাব, পুলিশ, আনসার, বিজির সমন্বয়ে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স নিয়মিত টহল প্রদান করে। সুষ্ঠু নির্বাচন দেখভালের জন্য কেন্দ্রে কেন্দ্রে সার্বক্ষণিক নির্বাহী ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা ছিলেন তৎপর। ফলে বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পঞ্চম দফায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

গভির কুয়াশা ঢাকা শীতের সকালের শিশির ভেজা স্রোতকে উপেক্ষা করেই কেন্দ্রে কেন্দ্রে নারী-পুরুষসহ সব বয়সী ভোটারদের ঢল ছিল। ঘণ্টার পর ঘণ্টা লাইনে অপেক্ষা করে ভোট দিতে দেখা গেছে উপজেলার ইউনিয়নে।

বেশিরভাগ ইউপিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন। উপজেলার ৮টি ইউনিয়নের ২টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা (নৌকা)আর বাকি ৬ টিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হন।
নৌকা প্রতীকের বিজয়ী চেয়ারম্যান প্রার্থীরা হলেন  : ১ নং ভায়না ইউনিয়নে মো: নাজমুল হুদা তুষার আলী । ২ নং জোড়াদহ ইউনিয়নে মো: জাহিদুল ইসলাম(বাবু মিয়া) । চেয়ারম্যান পদে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা হলেন :  ৩ নং তাহেরহুদা ইউনিয়নে মুনজুর রাশেদ (ঘোড়া-স্বতন্ত্র)
৪ নং দৌলতপুর ইউনিয়নে মোঃ আবুল কালাম আজাদ (টেবিলফ্যান-স্বতন্ত্র) । ৫ নং কাপাশাটিয়া ইউনিয়নে শরাফত দৌলা ঝন্টু(আনারস-স্বতন্ত্র) । ৬ নং ফলসি ইউনিয়নে এডভোকেট মো:বজলুল রহমান রহমান(মটরসাইকেল-স্বতন্ত্র) । ৭ নং রঘুনাথপুর ইউনিয়নে মোঃ বসির উদ্দীন(আনারস-স্বতন্ত্র) । ৮ নং চাঁদপুর ইউনিয়নে মোঃ কামাল হোসেন (আনারস-স্বতন্ত্র) । বেসরকারি ফলাফলে ৮ টি ইউপিতে রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা নুর উল্লাহ বিষয়টি নিশ্চিত করে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.