সাতক্ষীরায় ২টি ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান: ৮ লক্ষ টাকা জরিমানা

0

রিজাউল করিম সাতক্ষীরা : পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে সাতক্ষীরায় একটি অবৈধ কয়লা উৎপাদন কারখান উচ্ছেদ ও ২ টি ইটভাটায় অভিযান চালিয়ে ৮ লক্ষ টাকা আর্থিক জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।
রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার ফিংড়ী এলাকায় ও সোমবার কলারোয়ার হেলাতলায় অবৈধ কয়লা উৎপাদন কারখানায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতক্ষীরা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন।

এ সময় আর্থিক জরিমানাসহ ২টি ইটভাটা ভেঙে ও পানি দিয়ে ভাটার চুলা নিভিয়ে দেয়া হয়। এবং একটি কয়লা উৎপাদন কারখানা উচ্ছেদ করা হয়। মোট ২টি ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়। ইটভাটা ২টি হলো, সাতক্ষীরার সদর উপজেলার জামান ব্রিকস ও রকি ব্রিকস। নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ইটভাটায় অভিযান চালানো হয়। ২টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যর্থ হলে তাদের আর্থিক জরিমানা করা হয়। এ সময় সাতক্ষীরা পরিবেশ অধিদপ্তর সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম আরো জানান, আমরা সাতক্ষীরা কে পরিবেশ দূষণমুক্ত রাখতে চাই। পর্যায়ক্রমে এই অভিযান চলমান থাকবে।

 

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.