আজ দৈনিক নওয়াপাড়ার প্রকাশক সম্পাদক আসলাম হোসেন-এঁর মৃত্যু দিবস

0

যশোর প্রতিনিধি : আজ ১০ জানুয়ারি ২০২২। আজ থেকে ঠিক এক বছর আগে এই দিনে সকলকে কাদিঁয়ে না ফেরার দেশে পাড়ি জমান দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রতিষ্ঠাতা ও প্রকাশক সম্পাদক আসলাম হোসেন।

প্রয়াত আসলাম হোসেন ছিলেন অভয়নগরের সকল শ্রেণীর মানুষের নিকট একজন ক্যারিশমাটিক মানুষ। তিনি ছিলেন, কারো কাছে পিতৃতুল্য অভিভাবক, বড়ভাই, বন্ধু, সহকর্মী, শুভাকাঙ্খী, দিকপাল, প্রভৃতি গুনবাচক বাক্যে সম্বোধন পাওয়ার উপযোগী একজন মানুষ। এমনই একজন মানুষের বিয়োগে করোনা পরিস্থিতির মধ্যেও বিভিন্ন স্থান থেকে শেষবারের মতো একবার দেখার উদ্যেশ্যে মানুষ তার জানাযা নামাজে ছুটে আসে।

তার হঠাৎ বিয়োগে তার কাছের মানুষগুলো শুধু নয়, তাকে হারিয়ে অভয়নগরের সকল শ্রেণীর মানুষের মাঝে দেখা দেয় এক অপার শূণ্যতা। এ শূণ্যতা পূরণ হবার নয়, এ এক বাক্যে সকল পর্যায়ে দেখা দেয় হ-য-ব-র-ল অবস্থা। তখন পাঞ্জেরী হিসেবে এ কান্ডারীর হাল ধরেন প্রয়াত আসলাম হোসেনের একমাত্র কণ্যা রিস্তিয়া ফারজানা লিম্পা। তারপর তার ছেলে ইঞ্জিনিয়ার সাজিদ হোসেন সুপ্ত।

এর আগে প্রয়াত আসলাম হোসেন আমৃত্যু একজন আদর্শবান সাংবাদিক হিসেবে সকলের নিকট পরিচিত ছিলেন। তিনি সাংবাদিকতার এক পর্যায়ে প্রতিষ্ঠা করেন দৈনিক নওয়াপাড়া পত্রিকা। শিশু দৈনিক নওয়াপাড়াকে তিনি হাটঁতে শিখিঁয়েছেন। দেখিয়েছেন রাজপথ, সে পথেই দুর্বার গতিতে এগিয়ে যাবে তার স্বপ্নের দৈনিক নওয়াপাড়া।

একদিকে প্রয়াত প্রকাশক সম্পাদক সকলের প্রিয় আসলাম হোসেন এঁর মৃত্যু বার্ষিকী, অন্যদিকে তারই স্বপ্নের দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রতিনিধি সম্মেলন। এই দিনটি একটি বিশেষ দিন হিসেবে ছিল তাঁর কাছে। খুলনা বিভাগের প্রতিটি জেলা, উপজেলা এমনকি অনেক ইউনিয়ন থেকেও আসে দৈনিক নওয়াপাড়ার বিশেষ প্রতিনিধি, জেলা প্রতিনিধি, উপজেলা ও ইউনিয়ন প্রতিনিধিগণ। তাদের নিয়ে সারাটা দিন কাটাতেন তিনি। তাদের নানা সমস্যা ও সম্ভাবনার কথা শুনতেন।

দিতেন অদম্য সাহস ও মনোবল। সেই সাহস ও মনোবল নিয়ে সকল প্রতিনিধিরা আবারও ঝাপিয়ে পড়তেন মাঠে ময়দানে। সংগ্রহ করতে বিভিন্ন প্রকার সংবাদ। যে সংবাদের মাধ্যমে অনেক অসহায় পরিবার ফিরে পেয়েছেন তার আপন ঠিকানা, অনেক অসহায় শিক্ষার্থীর স্বপ্ন বাস্তবায়নে ভূমিকা রেখেছে সেই সব সংবাদ। যে কারণে পত্রিকাটি আজ খুলনা বিভাগের মানুষের প্রাণের পত্রিকায় রূপ নিয়েছে।

আজ সেই দিন। আসবে সকল পর্যায়ের প্রতিনিধিরা, কিন্তু সেই প্রিয় মুখ আর খুজে পাবেনা কেউ, শুধু পাবে তার স্মৃতি ছবি আর তার রেখে যাওয়া সেই দৈনিক নওয়াপাড়া। তার পরেও পথ চলতে হবে, এগিয়ে যেতে হবে দৈনিক নওয়াপাড়াকে সাথে নিয়ে। অপরদিকে তাঁর আজ প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সকলের নিকট তার রুহের মাগফিরাত কামন করছে দৈনিক নওয়াপাড়া পরিবার।

এ উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। দোয়া অনুষ্ঠিত হবে সকাল ১১ টায় নওয়াপাড়া প্রেসক্লাবের অডিটোরিয়ামে। পরিশেষে তাঁর পরিবার ও দৈনিক নওয়াপাড়া পরিবার এবং সেই মহান মানুষটার জন্য সকলের নিকট দোয়া কামনা করছি, যেন মহান আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করে নেন। -আমীন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.